ভেড়ীবাঁধ ভাঙ্গনে মৎস্য ঘের প্লাবিত

সাতক্ষীরার আশাশুনি উপজেলার বড়দল ইউনিয়নের মানিকখালীতে নির্মানাধীন ব্রিজ থেকে ৩শত ফুট দক্ষিণে খোলপেটুয়া নদীর ভেড়ীবাঁধ ভেঙ্গে মৎস্য ঘের প্লাবিত হয়েছে।

পানি উন্নয়ন বোর্ডের বেড়ী বাঁধটি দীর্ঘদিন যাবৎ চরম হুমকিতে রয়েছে। বাঁধটি স্থায়ী ভাবে রক্ষার কোন ব্যবস্থা করা হয়নি। ফলে বছরে অনেক বার এমনি ভাবে বাঁধ ভাঙ্গন ও পানি ভিতরে ঢোকার অবতারনা হয়ে আসছে।

স্থানীয়লা স্বেচ্ছাশ্রমে রক্ষার্থে কাজ করে কোন রকমে বাধ রক্ষার কাজ করে থাকে। সরকারি ভাবে উদ্যোগ থাকলেও যথাযথ ছিলনা। শনিবার দুপুরের জোয়ারে বাঁধ চুইয়ে পানি আসতে দেখে স্থানীয়রা আটকানোর চেষ্টা করে ব্যর্থ হয়।

পরবর্তীতে সেখানে প্রায় ২০ ফুটের মতো ভেড়ীবাঁধ ভেঙ্গে মৎস্য ঘের প্লাবিত হয়। বিকালে কয়েকজন স্বেচ্ছাশ্রমের মাধ্যমে বাঁধটি সংস্কারের চেষ্টা করে কিন্তু লোকসংখ্যা কম থাকায় বাঁধটি পূর্ন সংস্কার করা সম্ভব হয়নি।

এমতাবস্থায় এলাকাবাসির ভিতরে আতঙ্ক বিরাজ করছে। বাঁধটি ভেঙ্গে পুনরায় পানি প্রবেশ করলে নড়েরাবাদ, জামালনগর, কেয়ারগাতী, খেডুয়ারডাঙ্গাসহ কয়েকটি গ্রাম, মৎস্য ঘের, ধান ক্ষেত, ফসলীজমি প্লাবিত ও কয়েক হাজার মানুষ পানিবন্দি হওয়ার আশঙ্কা রয়েছে। বাঁধটি সংস্কারের জন্য উর্দ্ধতন কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেছেন ইউনিয়ন বাসী।

বার্তাবাজার/এম.কে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর