ঢাকা জেলা উত্তর স্বেচ্ছাসেবক লীগ আয়োজিত আলোচনা সভা

ঢাকার সাভারে স্বাধীনতার মহান স্থপতি, মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাতবার্ষিকী উপলক্ষ্যে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ, ঢাকা জেলা উত্তর এর আয়োজনে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। শনিবার (৩১ আগস্ট) বিকালে সাভার উপজেলা মিলনায়তনে অনুষ্ঠানটি সম্পন্ন হয়।

ঢাকা জেলা উত্তর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি হাজী মোঃ ইমতিয়াজ উদ্দিন এর সভাপতিত্বে আলোচনা অনুষ্ঠানের প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডাঃ এনামুর রহমান এমপি। বিশেষ আলোচক হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি ও ঢাকা-২০ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব বেনজির আহমেদ এমপি।

আলোচনা সভায় প্রধান আলোচক বলেন, ত্যাগের এই মহিমান্বিত দিন ১৫ আগস্টে জাতির জনক বাংলাদেশের মহান স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সদস্যদের নির্মম হত্যাকান্ডে উদ্ভুত শোককে শক্তিতে রুপান্তরিত করে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষ নেতৃত্বে ডিজিটাল বাংলাদেশ গড়ায় সকলকে এগিয়ে যেতে হবে।

তবেই তাদের আত্মত্যাগ ও রক্তের দায় আমরা শোধ করতে পারবো। একটি বৈষম্যহীন সুখী সমৃদ্ধ ও শান্তিপূর্ণ বাংলাদেশ গড়তে যে মানুষটি নিযেকে এবং পরিবারের অন্যান্য সদস্যদেরকে উৎসর্গ করেছেন, তার সেই স্বপ্নের সোনার বাংলাদেশ গড়তে সবাইকে একসাথে থেকে কাজ করার কোনো বিকল্প নেই।

বিশেষ সহ অন্যান্য আলোচকগণও ১৫ আগস্টে নিহত সকলের বিদেহী আত্নার শান্তি কামনা করে মানবতার জননী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে প্রিয় মাতৃভূমি বাংলাদেশের উত্তরোত্তর উন্নতি, সমৃদ্ধি ও অব্যাহত শান্তি বজায় রাখতে সকলকে এগিয়ে আসার আহ্বান জানান।

অনুষ্ঠানে আলোচক হিসেবে অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন – স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় সহ-সভাপতি নির্মল রঞ্জন গুহ, সহ-সভাপতি মতিয়র রহমান মতি, স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আব্দুল আলীম ব্যাপারি, ঢাকা জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক সায়েম মোল্লা, সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান সাবেক সফল ছাত্রনেতা মঞ্জুরুল আলম রাজীব, স্বেচ্ছাসেবক লীগের আশুলিয়া থানার সভাপতি ও আশুলিয়া প্রেসক্লাবের সভাপতি মোঃ শহীদুল্লাহ মুন্সী প্রমুখ সহ স্বেচ্ছাসেবক লীগের স্থানীয় নেতাকর্মী এবং আওয়ামী লীগের সহযোগী সংগঠনের নেতাকর্মীগণ।

আলোচনা শেষে বঙ্গবন্ধুর রুহের মাগফেরাত কামনায় বিশেষ দোয়া ও মোনাজাত পরিচালনা করেন অনুষ্ঠানের প্রধান আলোচক দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডাঃ এনামুর রহমান।

বার্তাবাজার/এম.কে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর