এরশাদের আসনে উপনির্বাচন, তফসিল রোববার

জাতীয় পার্টির প্রয়াত চেয়ারম্যান সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের রংপুর-৩ আসনে উপনির্বাচনে তফসিল ঘোষণা করা হবে আগামীকাল রোববার। এদিন দুপুর ১২টায় নির্বাচন কমিশনের (ইসি) মিডিয়া সেন্টারে ইসি সচিব মো. আলমগীর তফসিল ঘোষণা করবেন।

ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) এই আসনে উপনির্বাচন হবে। এর অগে গত ২৭ আগস্ট নির্বাচন কমিশন সচিব মো. আলমগীর এই কথা জানিয়েছিলেন।

৮৯ বছর বয়সী সাবেক সেনাশাসক ও পাঁচবারের সংসদ সদস্য এরশাদ দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত অসুস্থতায় ভুগছিলেন। গত ২৬ জুন শারীরিক অবস্থা খারাপ হওয়ায় তাকে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি করা হয়।

গত ৪ জুলাই থেকে তাকে লাইফ সাপোর্টে রাখা হয়। ১৪ জুলাই তিনি সেখানেই মৃত্যুবরণ করেন। এরপর গত ১৬ জুলাই আসনটি শূন্য হওয়ার গেজেট প্রকাশ করা হয়।

আসন শূন্য হওয়ার দিন থেকেই ৯০ দিন গণনা করা হয়। এক্ষেত্রে আগামী ১১ অক্টোবরের মধ্যে ওই আসনে নির্বাচন অনুষ্ঠানের বাধ্যবাধকতা আছে। এমনটাই বলছেন নির্বাচন কমিশন কর্মকর্তারা।

বার্তাবাজার/ডব্লিওএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর