ইবি শিক্ষার্থীর বাড়িতে র‍্যাবের তল্লাশী, প্রতিবাদে মানববন্ধন

ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও ছাত্রলীগ কর্মীর বাড়িতে র‍্যাবের তল্লাশীর প্রতিবাদে ও সাধারণ শিক্ষার্থীদের নিরাপত্তার দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

শনিবার বেলা ১২টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনের সামনে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা অভিযোগ করে বলেন,গত শুক্রবার গভীর রাতে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কর্মী-ইসলামী ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ২০১৩-১৪ শিক্ষাবর্ষের শিক্ষার্থী বিপুল হোসাইন খানের বাড়িতে বিশ্ববিদ্যালয় প্রশাসন র‍্যাব পাঠিয়ে তল্লাশী ও মানসিকভাবে হেনস্থা করে।
জানা যায়, বিপুল হোসাইন খানের বাড়ি বিশ্ববিদ্যালয় সংলগ্ন আনন্দনগর গ্রামে।

এসময় তারা তল্লাশীর বিরুদ্ধে তীব্র নিন্দা জানিয়ে পরবর্তীতে এধরনের ঘটনার পুনরাবৃত্তি হলে তীব্র আন্দোলন গড়ে তোলার হুশিয়ারি দেন। তারা বলেন,আমরা কোন সন্ত্রাসী সংগঠন করি না। আমরা জননেত্রী শেখ হাসিনার ছাত্রলীগ করি। ছাত্রলীগ কর্মীর বাড়িতে র‍্যাব তল্লাশি করে কী প্রমাণ করতে চাচ্ছে তা বোধগম্য নয়।

আইন বিভাগের শিক্ষার্থী ও ছাত্রনেতা ফয়সাল সিদ্দিকী আরাফাত বলেন,সাধারণ শিক্ষার্থীরা নিরাপত্তা হীনতায় ভুগছে,প্রশাসনকে উদ্দেশ্য করে তিনি বলেন,আপনারা নিরাপত্তা দিতে পারছেন না কেন,এসময় তিনি অভিযোগ করে বলেন,প্রশাসনের ইন্ধন ও যোগসাজশে এ তল্লাশী করা হয়েছে।

অর্থনীতি বিভাগের শিক্ষার্থী মিজানুর রহমান লালন বিশ্ববিদ্যালয় প্রশাসনকে উদ্দেশ্যে করে বলেন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে কোন বিতর্কিত কর্মকান্ডে ব্যবহার করবেন না।

এসময় আরো বক্তব্য প্রদান করেন,ছাত্রনেতা শিশির ইসলাম বাবু,তন্ময় সাহা টনি,আলমগীর হোসেন আলো, তৌকির মাহফুজ প্রমুখ।

বার্তাবাজার/কে.জে.পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর