ফার্মেসী ডেভেলপমেন্ট ফাউন্ডেশনের উদ্যোগে ডেঙ্গু রোধে গনসচেনতামূলক র‌্যালী

রাজধানী ঢাকার অদূরে শিল্পাঞ্চল আশুলিয়ায় ডেঙ্গু রোধে জনসচেনতা বৃদ্ধির লক্ষ্যে র‌্যালী ও সংক্ষিপ্ত সমাবেশে করেছে আশুলিয়া ফার্মেসী ডেভেলপমেন্ট ফাউন্ডেশনের নেতৃবৃন্দ। শনিবার (৩১ আগস্ট) সকালে আশুলিয়ার নবীনগর চন্দ্রা মহাসড়কে বিভিন্ন ব্যানার, ফেস্টুন নিয়ে র‌্যালীটি অনুষ্ঠিত হয়।

র‌্যালীটি বাইপাইল মোড় থেকে শুরু হয়ে মহাসড়ক প্রদক্ষিণ শেষে বাইপাইলস্থ আশুলিয়া প্রেসক্লাবের সামনে এসে সেখানে একটি সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাভার উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শাহাদাত হোসেন খান, বিশেষ অতিথি ছিলেন আশুলিয়া প্রেসক্লাবের সভাপতি ও আশুলিয়া ফার্মেসী ডেভেলপমেন্ট ফাউন্ডেশনের উপদেষ্টা মোঃ শহীদুল্লাহ মুন্সী।

সমাবেশের প্রধান অতিথি সাভার উপজেলা ভাইস চেয়ারম্যান শাহাদাত হোসেন খান বলেন, প্রতিটি ঘর থেকে ডেঙ্গু সচেনতার উদ্যোগ সৃষ্টি হলে একদিন এই এলাকা ডেঙ্গু মুক্ত হতে বেশি সময় লাগবে না। বাসা বাড়ির পরিত্যাক্ত বিভিন্ন জিনিসপত্র ও সৌন্দর্য বর্ধক ফুলের টবে যাতে বৃষ্টির পানি সহ কোনো পানি বেশিদিন ধরে জমে না থাকে সেদিকে সচেতন হলেই এডিস মশার লার্ভার সৃষ্টি হবে না।

তিনি আরো বলেন, সাভার উপজেলার পক্ষ থেকে বিভিন্ন পাড়া মহল্লায় বিনা মূল্যে মশা নিধনের ঔষধ প্রদান করা হচ্ছে। ডেঙ্গু রোধে জনগনকে সচেতন করতে আশুলিয়া ফার্মেসী ডেভেলপমেন্ট ফাউন্ডেশনের নেতৃবৃন্দ যে উদ্যোগ গ্রহন করেছেন তা নিঃসন্দেহে প্রশংসার যোগ্য।

বিশেষ অতিথির বক্তব্যে আশুলিয়া প্রেসক্লাবের সভাপতি মোঃ শহীদুল্লাহ মুন্সী বলেন, নিজ উদ্যেগে ডেঙ্গু রোধে জনগন সচেতন হলেই ডেঙ্গু প্রতিরোধ করা সম্ভব। বাসা বাড়ির চারিপাশের ময়লা আবর্জনা পরিষ্কার পরিচ্ছন্ন রাখলে ডেঙ্গুর জীবানুবাহী এডিস মশার বংশ বিস্তার হবে না। এ থেকেই ডেঙ্গু প্রতিরোধ করা সম্ভব।

সমাবেশে এসময় আরো উপস্থিত ছিলেন আশুলিয়া ফার্মেসী ডেভেলপমেন্ট ফাউন্ডেশনের সভাপতি এবিএম জাহাঙ্গীর আলম স্বপন, সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম লিটন খান, সাংগঠনিক সম্পাদক মোর্শেদ আলী খান পাপ্পু, প্রচার সম্পাদক ও আশুলিয়া প্রেসক্লাবের যুগ্ম-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম রাজুসহ অন্যান্য নেতৃবৃন্দ।

বার্তাবাজার/কে.জে.পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর