বাকৃবিতে “বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও বাংলাদেশ” শীর্ষক সভা

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) শাখা ছাত্রলীগ কর্তৃক জতীয় শোক দিবস উপলক্ষ্যে “বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও বাংলাদেশ” শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ২৯ আগস্ট বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৬ টার দিকে বিশ্ববিদ্যালযের শিল্পাচার্য জয়নুল আবেদীন মিলনায়তনে ওই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানের শুরুতে জাতীয় সঙ্গীত পরিবেশন করা হয়। এর পর বঙ্গবন্ধু ও তাঁর পরিবারে সকল সদস্যদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়। পরে অতিথিরা বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও বাংলাদেশ নিয়ে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন।

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি মো. সবুজ কাজীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মিয়া মোহাম্মদ রুবেলের স ালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. লুৎফুল হাসান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ- উপাচার্য অধ্যাপক ড. মো. জসিমউদ্দিন খান, ছাত্রবিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. ছোলায়মান আলী ফকির, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. আবু হাদী নূর আলী খান এবং সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মোহাম্মদ মনিরুজ্জামান, প্রক্টর অধ্যাপক ড. মো. আজহারুল হক। এছাড়া বিভিন্ন অনুষদের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারি এবং শাখা ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. লুৎফুল হাসান বলেল, আমার জীবনের বড় সার্থকতা হচ্ছে বঙ্গবন্ধুর সংগঠনের একজন ক্ষুদ্র কর্মী হতে পারা। জাতির জনক বঙ্গবন্ধু ছিলেন মাটি ও মানুষের, কৃষি ও কৃষকের একান্ত আপনজন। তাই কৃষির উন্নয়নের কথা ভেবে তিঁনি ১৯৭৩ সালের ১৩ ফেব্রুয়ারি কৃষিবিদদের প্রথম শ্রেণীর মর্যদা প্রদান করেন। কৃষিবিদদের একান্ত প্রচেষ্টায় আজ বাংলাদেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা লাভ করেছে। বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ গড়ার স্বপ্নকে সত্য করতে হলে আমাদের সবাইকে একসাথে কাজ করে যেতে হবে।

বার্তাবাজার/কে.জে.পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর