কাশ্মীরে বলিউড অভিনেত্রীর শ্বশুর-শাশুড়ি নিখোঁজ

সম্প্রতি ভারতীয় সংবিধানের ৩৭০ ধারা বাতিল করে জম্মু ও কাশ্মীরের বিশেষ সুবিধা তুলে নিয়েছে ভারত সরকার। এ নিয়ে ভারত ও পাকিস্তানের মধ্যে উত্তেজনা বাড়ছে ক্রমশ।

জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিলের পর গত ২২ দিন ধরে শ্বশুর-শাশুড়ির কোনো খোঁজখবর পাচ্ছেন না বলে জানিয়েছেন কংগ্রেস নেতা বলিউড অভিনেত্রী ঊর্মিলা মাতন্ডকর। ঊর্মিলার ব্যবসায়ী স্বামী মহসিন আখতার মীরের বাবা-মা কাশ্মীরে বসবাস করেন। খবর এনডিটিভির।

বৃহস্পতিবার (২৯ আগস্ট) ঊর্মিলা মাতন্ডকর সাংবাদিকদের বলেন, তারা দুজনই ডায়বেটিক রোগী, তাদের উচ্চ রক্তচাপও আছে। আজ ২২ দিন ধরে আমি বা আমার স্বামী কেউই তাদের সঙ্গে কোনো রকম যোগাযোগ করতে বা কথা বলতে পারিনি। জানি না তাদের কাছে প্রয়োজনীয় ওষুধ পর্যন্ত আছে কিনা, তারা দুজনই অসুস্থ। এটা শুধু সংবিধানের ৩৭০ অনুচ্ছেদ বাতিল করা নিয়ে প্রশ্ন নয়। বরং কতটা অমানবিকভাবে এটা করা হয়েছে, প্রশ্ন সেটা।

গত ৫ অগাস্ট ভারত সরকার জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিল করে সেখানে কেন্দ্র শাসন জারি করে। এ বছর মার্চে ভারতের প্রধান বিরোধীদল কংগ্রেসে যোগ দেওয়া ঊর্মিলা মাতন্ডকর জাতীয় নির্বাচনে অংশ নিয়ে ভোটে হেরে যান।

বার্তাবাজার/কে.জে.পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর