ছাত্রলীগ কর্মীদের পিটুনিতে আহত ছাত্রলীগ সভাপতি

গাজীপুরের শ্রীপুর উপজেলা ছাত্রলীগের সভাপতি জাকিরুল ইসলাম জিকুর (৩০) ওপর দ্বিতীয় দফায় হামলা চালিয়েছে প্রতিপক্ষ যুবলীগ ও ছাত্রলীগের কর্মীরা।
এতে তিনি গুরুতর আহত হয়েছেন। আহত জিকু উত্তরার আধুনিক হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৭টায় শ্রীপুর পৌরসভার সবুজবাগ এলাকায় তিনি হামলার শিকার হন। হামলাকারী সবাই যুবলীগ ও ছাত্রলীগের কর্মী বলে জানা গেছে।হামলার ঘটনায় আহত জিকুর চাচা মঞ্জুর আলম বাদী হয়ে শুক্রবার বিকাল ৪টার দিকে ১৯ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত ১০/১২ জনকে অভিযুক্ত করে চাঁদা দাবির অভিযোগে শ্রীপুর থানায় একটি মামলা দায়ের করেছেন।

এ ঘটনায় পুলিশ চারজনকে গ্রেফতার করেছে। শ্রীপুর থানার পরিদর্শক (অপারেশন) আকতার হোসেন এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। গ্রেফতারকৃতরা হলেন- শ্রীপুর পৌরসভার কলেজপাড়া এলাকার আবুল কাশেমের ছেলে হাবিবুর রহমান জুয়েল (৪০), শান্তিবাগ এলাকার জাহাঙ্গীরের ছেলে মারুফ (১৫), ডোয়াইবাড়ী গ্রামের সফির উদ্দিনের ছেলে রাসেল (৩৮) ও আবুল মণ্ডলের ছেলে মাসুম মণ্ডল (২৮)। গ্রেফতারকৃতদের আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

মামলার বিবরণে জানা গেছে, বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ছাত্রলীগ সভাপতি জাকিরুল ইসলাম জিকু তার বাসা থেকে বের হয়ে সবুজবাগ এলাকায় যান। এ সময় অভিযুক্তরা দা, লাঠি, ছোরা, লোহার রড ও দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে তার ওপর অতর্কিত হামলা করে নগদ ৮০ হাজার টাকা ও একটি মোবাইল ফোন ছিনিয়ে নেয়।

ধারালো অস্ত্রের আঘাতে জিকু রক্তাক্ত জখম হন। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে প্রথমে শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে প্রাথমিক চিকিৎসার পর উন্নত চিকিৎসার জন্য ঢাকার উত্তরার আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়। বর্তমানে তিনি ওই হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

এর আগে জাকিরুল ইসলাম জিকু গত ২৩ আগস্ট সন্ধ্যা ৭টার দিকে শ্রীপুর রেলস্টেশন চত্বরে প্রথম দফা হামলার শিকার হন। ওই সময়ে শ্রীপুর থানায় জাকিরুল ইসলাম জিকু একটি মামলা দায়ের করেন।

চাঁদা দাবির অভিযোগে দায়ের করা মামলাটি প্রত্যাহার করতে গত বৃহস্পতিবার তার ওপর এ হামলা চালানো হয়েছে বলে মামলায় উল্লেখ করা হয়। শ্রীপুর থানার পরিদর্শক (অপারেশন) আকতার হোসেন জানান, উপজেলা ছাত্রলীগের সভাপতি জাকিরুল ইসলাম জিকুর ওপর হামলায় জড়িত ৪ জনকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে। অন্য আসামিদের গ্রেফতার করার জন্য পুলিশ অভিযান অব্যাহত রেখেছে।

গাজীপুর জেলা ছাত্রলীগের সভাপতি জাহিদুল আলম রবিন জানান, বারবার শ্রীপুর উপজেলা ছাত্রলীগের সভাপতির ওপর হামলায় শ্রীপুরের ছাত্রলীগ নেকাকর্মীদের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। আমরা আইনের প্রতি শ্রদ্বাশীল। তাই আইন-শৃঙ্খলা বাহিনীর প্রতি দাবি, বাকি আসামিদের দ্রুত গ্রেফতার করে আইনের হাতে তুলে দিয়ে শ্রীপুরে সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে আনবে।

প্রসঙ্গত, গত ২৩ আগস্টের হামলায় ছাত্রলীগ সভাপতি জাকিরুল ইসলাম জিকুসহ উপজেলা ছাত্রলীগের ৩ জন নেতা গুরুতর আহত হন।

বার্তাবাজার/কেএ

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর