তিন সংসদ সদস্যকে এলাকা ছাড়ার নির্দেশ

উপজেলা নির্বাচনের আচরণবিধি লঙ্ঘন করায় তিন সংসদ সদস্যকে দ্রুত এলাকা ছাড়ার নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। আগামীকাল রোববার অনুষ্ঠেয় চতুর্থ ধাপের উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে ইসি এই সিদ্ধান্ত নিয়েছে।

তিন সাংসদ হলেন—ময়মনসিংহ-৯ আসনের আনোয়ারুল আবেদীন খান, যশোর-৪ আসনের রনজিত কুমার রায় ও নোয়াখালী-৪ আসনের একরামুল করিম চৌধুরী। ইসি সচিবালয় সূত্র এই তথ্য জানিয়েছে।

আজ শনিবার ইসি সচিবালয় থেকে এই চিঠি সংশ্লিষ্ট কর্মকর্তাদের মাধ্যমে তিন সাংসদের কাছ পাঠানো হয়েছে। চিঠিতে সই করেছেন ইসি সচিবালয়ের উপসচিব আতিয়ার রহমান।

উপজেলা নির্বাচনের আচরণবিধি অনুযায়ী সাংসদেরা এই নির্বাচনের প্রচারে অংশ নিতে পারবেন না। তবে কোনো সাংসদ কোনো উপজেলার ভোটার হলে কেবলমাত্র ভোট দেওয়ার জন্য তিনি ভোটকেন্দ্রে যেতে পারবেন।

এবারের উপজেলা নির্বাচনে সাংসদেরা যাতে আচরণবিধি মেনে চলেন সে বিষয়ে সাংসদদের অবহিত করার জন্য প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরীকে চিঠি লেখেন। তা সত্ত্বেও সাংসদের অনেকে আচরণবিধি মানেননি। প্রথম ধাপ থেকে চতুর্থ ধাপ পর্যন্ত ইসি ২০ জনের মতো সাংসদকে সতর্ক করে এলাকা ছাড়ার জন্য নির্দেশ দিয়েছে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর