নিজ ছেলের কারণে টেস্ট দলে নেই কায়েস

দলে নেই নিয়মিত ওপেনার তামিম ইকবাল, তাই সাদা পোশাকের নবাগত ওপেনার সাদমান ইসলামের সঙ্গে একজন অভিজ্ঞ ওপেনারের প্রয়োজন ছিল। জহুরুল হক অমি ও নাজমুল হাসান শান্ত দলে আসবেন এমন কথা শোনা গেলেও তারা কেউই জায়গা পাননি।

অমি-শান্ত থেকে ইমরুল কায়েস এগিয়ে থাকলেও শেষ পর্যন্ত জায়গা হয়নি এই অভিজ্ঞ ওপেনারেরও। আজ শুক্রবার বিকেলে আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সাকিব আল হাসানকে অধিনায়ক করে ঘোষিত ১৫ সদস্যের স্কোয়াড থেকে বাদ পড়েছেন মোস্তাফিজুর রহমান। দলে জায়াগ পেয়েছেন তাসকিন আহমেদ।

ওপেনিংয়ে সাদমান ইসলামের সঙ্গে দেখা যেতে পারে লিটন দাস কিংবা সৌম্য সরকারকে। প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু এমনটাই জানালেন। ওপেনিং নিয়ে প্রধান নির্বাচক বলেন, ‘যেহেতু তামিম নেই আমাদের ব্যাকআপ প্লেয়ার আছে। লিটন দাশ আছে, সৌম্য সরকার আছে।’

ইমরুল কায়েস কন্ডিশনিং ক্যাম্পেও আসতে পারছেন না। নান্নু জানান ছেলের ডেঙ্গু হওয়ার কারণে ইমরুল ক্যাম্পে উপস্থিত হতে পারছেন না। তিনি বলেন, ‘ইমরুলকে নিয়েও চিন্তা করেছিলাম, কিন্তু ওর ছেলের ডেঙ্গু হয়েছে তাই ও ক্যাম্পের মধ্যেই নেই। হসপিটালে ছেলের সঙ্গে আছে। আশা করছি, তাড়াতাড়ি ছেলে সুস্থ হয়ে গেলে খেলায় ফিরে আসবে।’

ইমরুল কায়েস সর্বশেষ টেস্ট খেলেছিলেন দেশের মাটিতেই। গত বছরের নভেম্বরে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিনি শেষবার সাদাপোশাকের জার্সিতে খেলতে নেমেছিলেন। বছরের শুরুতে নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট দলেও ছিলেন না এই বাঁহাতি ব্যাটসম্যান।

বার্তাবাজার/কেএ

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর