রায়গঞ্জে প্রতিবন্ধীকে বলাৎকারের অভিযোগ

সিরাজগঞ্জের রায়গঞ্জে দরিদ্র এক প্রতিবন্ধী কিশোরকে (১৫) বলাৎকার করার অভিযোগ ওঠেছে সাব্বির আহমেদ (১৬) নামক এক কিশোরের বিরুদ্ধে। ঘটনাটি ধামাচাপা দিতে একটি মহল স্থানীয়ভাবে মীমাংসার কথা বলে সময়ক্ষেপন করছে।

সোমবার (২৬ আগস্ট) সকালে এই ঘটনা ঘটে। ঘটনার শিকার অসুস্থ্য প্রতিবন্ধীকে প্রাথমিক ভাবে চিকিৎসা দেয়া হয়েছে।

এ দিকে ঘটনার পর থেকেই অভিযুক্ত কিশোর পলাতক রয়েছে। এ ঘটনাটি ধামাচাপা দিতে এলাকায় একটি প্রভাবশালী মহল ভুক্তভোগী পরিবারকে নানা ভাবে ভয়ভীতি ও হুমকি ধামকি দিচ্ছে। এতে ওই পরিবারটি নিরাপত্তাহীনতায় ভুগছে।

বৃহস্পতিবার (২৯ আগস্ট) সরজমিনে গেলে স্থানীয় ও পারিবারিক সূত্রে জানা যায়,উপজেলার ব্রম্মগাছা ইউনিয়নের জানকিগাঁতী গ্রামের দরিদ্র ভ্যানচালক আম্মাতুলের ছেলে মানসিক প্রতিবন্ধী প্রতিদিনের মতো ওই দিন সকাল সাড়ে ১১ টার দিকে বাড়ির পাশে খেলা করছিলো।

এ সময় প্রতিবেশী মো. মোত্তালেব খাঁ এর কিশোর ছেলে সাব্বির আহমেদ চকলেট দেওয়ার কথা বলে ওই প্রতিবন্ধিকে পাশের একটি নব নির্মিত টিন সেট রুমে নিয়ে বলাৎকার করে। পরে স্থানীয়রা প্রতিবন্ধীর কান্নার শব্দ পেয়ে এগিয়ে গেলে এমন ঘটনা দেখতে পান। পরে ওই কিশোর পালিয়ে যায়।

এ সময় তাকে উদ্ধার করে বাড়ি নিয়ে প্রাথমিক চিকিৎসা করে স্থানীয়রা। বর্তমানে প্রতিবন্ধী কিশোর চিকিৎসাধীন রয়েছে। এদিকে প্রতিবন্ধীর পরিবারকে এ ঘটনায় থানায় অভিযোগ না করতে বিভিন্ন ভাবে হুমকি ধামকি ও চাপ দেয়া হচ্ছে বলে প্রতিবন্ধীর বাবা মো. আম্মাতুল জানান।

এ ব্যাপারে প্রতিবন্ধী কিশোরের বাবা আম্মাতুল কান্নাজনিত কন্ঠে বলেন,আমাদের জমিজমা নেই। গরীব মানুষ। খেটে খেয়ে কোনমতে আমাদের সংসার চলে। আমার ছেলে এমনিতেই প্রতিবন্ধি । এখন আবার এতো বড় একটা ঘটনা ঘটলো। কি করবো বুঝতে পারছি না। সমাজে আমরা কিভাবে মুখ দেখাব জানি না। আমি অপরাধীর কঠিন বিচার চাই।

ঘটনার সত্যতা নিশ্চিত করে স্থানীয় ইউপি সদস্য আকবর হোসেন বলেন,অভিযুক্ত ওই কিশোর এর এমন ঘটনা সত্যিই ন্যাক্কারজনক । এ ব্যাপারে আমি প্রতিবন্ধী কিশোরের পরিবারকে আইনি সহায়তা পেতে সব ধরনের সহযোগিতা করব।

এ দিকে অভিযুক্ত কিশোর সাব্বির আহমেদকে না পাওয়া গেলে তার বাবা মো. মোত্তালেব খাঁ তার ছেলের বিরুদ্ধে আনিত অভিযোগ অস্বীকার করে বলেন,আমার ছেলে এমন ঘটনা ঘটাতে পারেনা।

এ বিষয়ে রায়গঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) পঞ্চনন্দ জানান, এমন অভিযোগ আমরা এখনও পাইনি। তবে অভিযোগ পেলে অবশ্যই আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

বার্তাবাজার/কে.জে.পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর