কুড়িগ্রামে গ্রীন ভয়েসের পূর্নবাসন কার্যক্রম শুরু

বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা), বাংলাদেশ পরিবেশ নেটওর্য়াক(বেন) এর সহযোগীতায় কুড়িগ্রামে বন্যায় ক্ষতিগ্রস্থদের সহায়তায় গ্রীন ভয়েস এর পূর্নবাসন কার্যক্রম শুরু হয়েছে। ৩১ আগস্ট শুক্রবার কুড়িগ্রামের যাত্রাপুর ইউনিয়নের ১ নং ওর্য়াড বলদি পাড়ায় এ কার্যক্রম শুরু হয়। এসময় সংগঠনের পক্ষ থেকে জনপ্রতিনিধিদের ১টি করে ফলের চারা বিতরণ করা হয় ও স্থানীয় উপকার ভোগীদের ঘর তৈরী করে দেয়ার কাজ শুরু হয়। রংপুর বিভাগীয় সমন্বয়ক মুনসাফা তৃপ্তির সঞ্চালনায় কার্যক্রমটিতে বক্তব্য রাখেন,যাত্রাপুর ইউপি সদস্য ময়েন উদ্দিন ভোলা,যাত্রাপুর ইউনিয়নের চেয়ারম্যান আইয়ুব আলী সরকার,ইউনিয়নের কৃষি কর্মকর্তা মনসুর আলী,সেফটি স্কুলের প্রতিষ্ঠাতা সাখওয়াত স্বপন,গ্রীন ভয়েস এর প্রতিষ্ঠাতা আলমগীর কবির প্রমুখ।

পরিবেশবাদী যুব সংগঠন গ্রীন ভয়েস লালমনিরহাট,গাইবান্ধা ও কুড়িগ্রামে বন্যায় ক্ষতিগ্রস্থদের আবাসন এর আওতায় ঘর তুলে পূর্নবাসন করে দিচ্ছেন। প্রতিটি ঘরে বরাদ্দ ২৫ হাজার টাকা। কুড়িগ্রামের সদর উপজোর যাত্রাপুরো ৩টি ও চিলমারী উপজেলায় ৩টি পূনবাসন কার্যক্রম সমপন্ন হবে।

কুড়িগ্রামে পূর্নবাসন কার্যক্রমে দিনাজপুর,রংপুর,ঢাকা,রাজশাহীর ভলান্টিয়ারও অংশগ্রহন করেন।

উল্লেখ্য,গ্রীন ভয়েস একটি পরিবেশবাদী যুব সংগঠন,যারা পরিবেশ নিয়ে কাজ করছেন।

বার্তাবাজার/কে.জে.পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর