বঙ্গবন্ধু সেতুপূর্ব রক্ষা বাঁধে ভাঙন, হুমকির মুখে পড়েছে সেতু

নদীর পানি কমতে শুরু করায় দে‌শের অন্যতম বৃহৎ বঙ্গবন্ধু সেতুর পূর্বে মূল গাইড রক্ষা বাঁধে ব্যাপক ভাঙন শুরু হ‌য়ে‌ছে। সেতু থেকে প্রায় চারশ মিটার দক্ষিণ-পূর্ব পাশে এই ভাঙন শুরু হয়। বৃহস্পতিবার দুপুর থেকে শুরু হওয়া ভাঙনে হুমকির মুখে পড়েছে বঙ্গবন্ধু সেতু, সেনা‌নিবাসসহ বেশ ক‌য়েক‌টি গ্রাম।

সেতু কর্তৃপক্ষ জানান, ইতিমধ্যে সেতুর গাইড বাঁধ একশ মিটার এলাকা ধ্বসে গেছে। এতে ক‌রে ৪২ মিটার গভীরতার সৃষ্টি হয়েছে। ত‌বে ভাঙন ঠেকাতে বাংলাদেশ সেতু কর্তৃপক্ষ এখন পর্যন্ত কোনো পদক্ষেপ গ্রহণ করেনি।

স্থানীয়রা জানান, বৃহস্প‌তিবার দুপুর থেকে বঙ্গবন্ধু সেতুর পূর্বপাড়ে সেতু থেকে চারশ মিটার দক্ষিণ-পূর্ব পাশে তীব্র ভাঙ্গন দেখা দেয়। এতে হুমকির মুখে পড়েছে বঙ্গবন্ধু সেতুসহ আশপাশের বেলটিয়া, গড়িলা বাড়ি, আলীপুর, সিংগুলীসহ প্রায় ১০টি গ্রাম।
বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের তত্বাবধায়ক প্রকৌশলী তোফাজ্জল হোসেন জানান, ভাঙন ঠেকাতে সাইট অফিসে যারা কমরত আছেন তাদের নির্দেশ দেওয়া হয়েছে।

বার্তাবাজার/কে.জে.পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর