বেরোবি দ্বিতীয় ব্যাচের এমফিল ও পিএইচডি কোর্সের আনুষ্ঠানিক উদ্বোধন

রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি), রংপুর-এর ড. ওয়াজেদ রিসার্চ ইন্সটিটিউটের তত্ত্বাবধানে দ্বিতীয় ব্যাচের পিএইচডি ও এমফিল কোর্সের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।

জানা যায়, বৃহস্পতিবার সন্ধ্যায় বেরোবি একাডেমিক ভবন-২ এর ভার্চুয়াল ক্লাসরুমের সাথে বিশ্ববিদ্যালয়ের ঢাকাস্থ লিঁয়াজো অফিস থেকে প্রধান অতিথি হিসেবে বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস এর উপ-উপাচার্য প্রফেসর ড. এম আবুল কাশেম মজুমদার ভিডিও কনফারেন্সের মাধ্যমে দ্বিতীয় ব্যাচের এমফিল ও পিএইচডি কোর্সের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। এসময় তিনি বলেন, এমফিলের শিক্ষার্থীরা কোর্স ওয়ার্ক সন্তোষজনকভাবে শেষ করার পর গবেষণা কাজ শুরুর অনুমতি পাবেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের মাননীয় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও। এসময় তিনি এমফিল ও পিএইচডি গবেষকদের বিশ্বমানের গবেষণার সাথে সঙ্গতি রেখে কাজ করার আহবান জানান। নতুন নতুন গবেষণা শিক্ষার গুনগত মান বৃদ্ধির পাশাপাশি বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের পরিচিতি সারাবিশ্বে ছড়িয়ে দেবে বলেও আশা প্রকাশ করেন বেরোবি উপাচার্য।

অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ড. ওয়াজেদ রিসার্চ এন্ড ট্রেনিং ইন্সটিটিউট এর পরিচালনা পর্ষদ এর সদস্য ড. সাবের আহমেদ চৌধুরী বলেন, গবেষকরা পরিকল্পনা মাফিক এগিয়ে গেলে যথাসময়ে গবেষণা কাজ শেষ করতে পারবেন। বিভিন্ন ক্ষেত্রে সফল দেশী-বিদেশী পেশাজীবীরাও বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় ব্যাচের এমফিল ও পিএইচডি কোর্সে অংশ নিয়েছেন।

বার্তাবাজার/কে.জে.পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর