শ্রীবরদীতে জমি নিয়ে বিরোধের জের ধরে বসত ঘরে হামলা ও লুটপাটসহ ভাংচুরের অভিযোগ

শেরপুর জেলার শ্রীবরদী উপজেলার কুড়িকাহনীয় ইউনিয়নের চিথলিয়া গ্রামে জমি নিয়ে বিরোধের জের ধরে বসত ঘরে হামলা ও লুটপাটসহ ভাংচুরের অভিযোগে থানায় মামলা হয়েছে। এ ঘটনায় ক্ষতিগ্রস্ত পরিবারটি প্রতিপক্ষের ভয়ে বাড়িতে আসতে পারছেন না বলে অভিযোগ করেছে।

এ ঘটনায় এলাকাবাসী ও ক্ষতিগ্রস্ত আবু তালেব মিয়ার স্ত্রী সানোয়ারা বেগম জানান, দীর্ঘদিন যাবত তার প্রতিবেশী মাসুদ মিয়ার ছেলে রাশেদ মিয়া ও রাসেল মিয়াসহ তার পরিবারের লোকজন তাদের ক্রয় করা জমি জবর দখল করে আসছে। ওই জমি উদ্ধারে দফায় দফায় গ্রাম্য শালিস হয়েছে।

এ ঘটনায় তাদের মধ্যে একাধিকবার সংঘর্ষের ঘটনা ঘটেছে। এসব পৃথক ঘটনায় প্রতিপক্ষের বিরুদ্ধে একাধিক মামলা হয়েছে। এতেও কোনো সুরাহা হয়নি। জমি সংক্রান্ত বিরোধের জের ধরে গত ২৩ মার্চ বিকাল সাড়ে ৪টার দিকে রাশেদ ও রাসেল মিয়াসহ ৮/৯জন লাঠি সোঠা নিয়ে তাদের বসত ঘরে হামলা করে।

এক পর্যায়ে এ মামলার বাদী সানোয়ারা বেগমসহ তার দুই মেয়েকে মারধর করে। এ সময় ঘরের মালামাল ভাংচুর করে আসবাবপত্র ও স্বর্ণালংকার লুটপাট করে নিয়ে যায়। যার আনুমানিক মূল্য প্রায় সাড়ে তিন লাখ টাকা। এ নিয়ে সানোয়ারা বেগম বাদী হয়ে রাশেদ মিয়া ও রাসেল মিয়াসহ ৯জনকে আসামী করে থানায় একটি মামলা দায়ের করেছেন।

এ ঘটনায় পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। হামলা ও লুটপাটের ঘটনা অস্বীকার করে প্রতিপক্ষ মাসুদ মিয়া বলেন, তাদের সাথে আমাদের জমি নিয়ে বিরোধ। এ ঘটনার সত্যতা নিশ্চিত করে স্থানীয় ইউপি সদস্য সজিব মিয়া বলেন, ঘটনাটি নিয়ে কয়েক দফা গ্রাম্য শালিস হয়েছে।

এতে কোনো সুরাহা হয়নি। এ ব্যাপারে কথা হয় এসআই মোতালেব হোসেনের সাথে। তিনি জানান, এ ঘটনায় মামলাটি এফআইআর করা হয়েছে। আসামীদের গ্রেফতারের চেষ্টা চলছে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর