ডেঙ্গু মোকাবেলায় দলীয় নেতা কর্মীদের কাজ করতে হবে

সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলায় মশক নিধনে ও ডেঙ্গু প্রতিরোধে জেলা আওয়ামীলগের উদ্যোগে এক জরুরী মতবিনিমিয় সভা অনুষ্ঠিত হয়েছে।

২৯ আগষ্ট বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় উপজেলা পরিষদ কক্ষে জেলা আওয়ামীলীগে সভাপতি মুনসুর আহমেদ এর সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব নজরুল ইসলাম।

এসময় বক্তব্য রাখেন কালিগঞ্জ উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক সাঈদ মেহেদী, ভাইস চেয়ারম্যান নাজমুল ইসলাম, মহিলা ভাইস চেয়ারম্যান দিপালী রানী ঘোষ, জেলা আওয়ামীলীগের সদস্য মাষ্টার নরিম আলী, উপজেলা আওয়ামীলীগের সাবেক সাধারন সম্পাদক আলহাজ্ব খান আসাদুর রহমান, এ্যাডঃ মোজাহার হোসেন কান্টু, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক এনামুল হোসেন ছোট, উপজেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক শেখ রিয়াজ উদ্দিন ও ডিএম সিরাজুল ইসলাম, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের সভাপতি ও কুশুলিয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মেহেদী হাসান সুমন, চাম্পাফুল ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও চাম্পাফুল ইউপি চেয়ারম্যান মোজাম্মেল হক গাইন, রতনপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও ইউপি চেয়ারমান আশরাফুল হোসেন খোকন, কুশুলিয়া ইনিয়নের সভারপ্রাপ্ত চেয়ারম্যান সিরাজুল ইসলাম ও নবনিবার্চিত চেয়ারম্যান শেখ এবাদুল ইসলাম, ধলবাড়িয়া ইউপি চেয়ারম্যান গাজী শওকাত হোসেন, কৃষ্ণনগর ইউপি চেয়ারম্যান আকলিমা খাতুন, উপজেলা মহিলা আওয়ামীলীগে সভানেত্রী জেবুন্নাহার. ধলবাড়িয়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি সজল মুখার্জি, দক্ষিনশ্রীপুর ইউনিয়ন আওয়ামীগের সভাপতি গোবিন্দ মন্ডল, ভাড়াশিমলা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আব্দুল গফুর ও সাধারন সম্পাদক আবুল হোসেন, মথুরেশপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মোকলেছুর রহমান মুকুল, মৌতলা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক রুহুল আমিন, কালিগঞ্জ বঙ্গবন্ধু স্মৃতি সংসদের সভাপতি তৌহিদুর রহমান, জাতীয় শ্রমিকলীগ উপজেলা শাখার সভাপতি শাহাজালাল ও সাধারন সম্পাদক আব্দুস সবুর প্রমুখ।

জেলা আওয়ামীলীগের সভাপতি মুনসুর আহমেদ বলেন, সাতক্ষীরা ও কালিগঞ্জে ডেঙ্গুর প্রকোপ বৃদ্ধি হওয়ায় আমরা জরুরী ভিত্তিতে আওয়ামীলীগ নেতৃবৃন্দ কে নিয়ে সভার আয়োজন করেছি।

জাতীয় বৃহত্তম স্বার্থে সকলকে সাথে নিয়ে ডেঙ্গু মোকাবেলায় কাজ করতে হবে। ওয়ার্ড, ইউনিয়ন, উপজেলা ও জেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দদের নিয়ে যে গ্রামে ডেঙ্গুতে আক্রান্ত হয়েছে সেখানে মশক নিধনে স্প্রে ও বাড়ির আঙ্গীনায় পরিস্কার পরিচ্ছতা অভিযান চালাতে হবে।

তিনি আরো বলেন এই চরম দুঃসময়ে আমরা জনগনের পাশে থেকে সচেতনতা বৃদ্ধিতে কাজ করবো। কোন দ্বিধা বিভেদ ও মত পার্থক্য না রেখে ঐক্যবদ্ধ ভাবে ডেঙ্গু মোকাবেলায় একেত্রে কাজ করার আহবান জানান।

পরে জেলা আওয়ামীলীগে সাধারন জেলা পরিষদ চেয়ারম্যান নজরুল ইসলাম কালিগঞ্জ উপজেলায় ডেঙ্গু প্রতিরোধে উপজেলা যুব লীগের সভাপতি ও ভাইস চেয়ারম্যান নামজুল ইসলামকে আহবায়ক করে ৩৯ সদস্য বিশিষ্ঠ কমিটি ঘোষনা করা হয়েছে।

বার্তাবাজার/এম.কে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর