আলফাডাঙ্গায় শিক্ষার্থীদের বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ধারণ

এর আগে ওরা জানতো না তাদের রক্তের গ্রুপ কী। রক্তের গ্রুপ নির্ধারণের ইচ্ছে থাকলেও সেরকম সুযোগ না আসায় হয়ে ওঠেনি।অবশেষে তাদের রক্তের গ্রুপ জানার সুযোগ করে দিয়েছে ‘আলফাডাঙ্গা সরকারি কলেজ স্টুডেন্ট’স এইড(এ.জি.সি.এস.এ)’ নামের একটি স্বেচ্ছাসেবী সংগঠন।

ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলার আলফাডাঙ্গা সরকারি কলেজের প্রায় তিন শতাধিক শিক্ষার্থী এ সংগঠনটির আয়োজিত ক্যাম্পেইনে জানতে পেরেছে তাদের রক্তের গ্রুপ।

বৃহস্পতিবার (২৯আগস্ট) দিনভর কলেজ ক্যাম্পাসে এ ক্যাম্পেইন পরিচালিত হয়।ক্যাম্পেইন চলাকালে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয়, স্বেচ্ছায় রক্তদানে শিক্ষার্থীদের উদ্বুদ্ধ করা ও সচেতন সম্পর্কে আলোচনা করা হয়।

দিনব্যাপী এই ক্যাম্পেইনে প্রায় তিন শতাধিক ছাত্র-ছাত্রীর রক্তের গ্রুপ নির্ণয় করা হয়।পাশাপাশি স্বেচ্ছায় রক্তদাতা হিসেবে অনেকের নাম তালিকাভুক্ত করা হয়।

সংগঠনের সদস্য সালিমুল হক সাগর বার্তা বাজারকে বলেন, ‘একটি মানবিক সমাজ গড়ে তোলার তাগিদে, রক্তের অপ্রতুলতাজনিত সমস্যা দূরীকরণে এ ধরনের সচেতনতামূলক ক্যাম্পেইন বিশেষ ভূমিকা পালনে সক্ষম বলে মনে করি আমরা।’

বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় এ ক্যাম্পেইনের সার্বিক সহযোগিতায় ছিলেন আলফাডাঙ্গা উপজেলার বঙ্গবন্ধু ফাউন্ডেশন।এসময় আলফাডাঙ্গা সরকারি কলেজ স্টুডেন্ট’স এইড ও বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সদস্যগণ উপস্থিত ছিলেন।

বার্তাবাজার/এম.কে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর