নারীর ক্ষমতায়ন ও লিঙ্গ সমতা কার্যক্রমে শেরপুর পৌরসভা চ্যাম্পিয়ন

নারীর ক্ষমতায়ন ও লিঙ্গ সমতা কার্যক্রমে শেরপুর পৌরসভা চ্যাম্পিয়ন এমন মন্তব্য করেন এডিবি মিশন প্রধান মিস এলিনর সান্টিয়াগো বাকানি।
UGIIP-III প্রকল্পের আওতায় সাতটি আয় বর্ধক প্রশিক্ষণ কর্মসূচীর মাধ্যমে ১২৫ জন দরিদ্র মহিলাকে প্রশিক্ষণ প্রদান ছাড়াও পৌর কিশোরী ক্লাব প্রতিষ্ঠা এবং কিশোরীদের কে এগিয়ে নেয়ার জন্য ফুটবল, ক্রিকেট, ব্যাডমিন্টন, লন টেনিস, টেবিল টেনিস, বিলিয়ার্ড/পুল ইত্যাদিতে প্রশিক্ষণের মাধ্যমে ছেলেদের সাথে মেয়েদের এগিয়ে নেয়া GENDER EQUALITY কার্যক্রম যা এসডিজির ১৭টি গোলের ৫ নম্বর গোল এবং লেডিস ক্লাব প্রতিষ্ঠার মাধ্যমে নারীর ক্ষমতায়ন যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১০টি বিশেষ উদ্যোগের ৫ নম্বর উদ্যোগ ইত্যাদি কার্যক্রমে সফলতার জন্য ২৭ আগস্ট মঙ্গলবার শেরপুর পৌরসভায় আগমন উপলক্ষে এডিবি মিশন প্রধান মিস এলিনর সান্টিয়াগো বাকানি এমন মন্তব্য করেন।

ইউজিপি-৩ প্রকল্পের সিনিয়র স্পেশালিস্ট (জেন্ডার ও দারিদ্র বিমোচন) মিসেস সুরাইয়া জেবিন শেরপুর পৌরসভার কিশোরী ক্লাব, লেডিস ক্লাব, বস্তি উন্নয়ন কমিটি (SIC) পরিদর্শন ও উপকার ভোগীদের সাক্ষাৎকার ও তাদের সাথে কথা বলেন।

শেষে মেয়র আলহাজ্ব গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন’র এক সাক্ষাৎকার গ্রহণ করে মিস এলিনর সান্টিয়াগো বাকানি অভিভূত হন এবং মন্তব্য করেন যে, ইউজিপি ভুক্ত ৩৬টি পৌরসভার মধ্যে নারীর ক্ষমতায়ন ও লিঙ্গ সমতা আনয়ন কার্যক্রমের শেরপুর পৌরসভা চ্যাম্পিয়ন।

বার্তাবাজার/এম.কে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর