পানিতে ডুবে ৭ ফুটবলারের মৃত্যু

মরক্কোর দক্ষিণাঞ্চলে নদীর তীরের বাঁধ ধসে গ্রামের একটি ফুটবল মাঠ আকস্মিকভাবে প্লাবিত হওয়ায় সাতজন মারা গেছেন।ম্যাচ চলাকীলীন সময়ে এমন দুর্ঘটনা ঘটে।

এএফপি’র খবরে বলা হয়- নিহত সাতজনের মধ্যে একজন ১৭ বছর বয়সের তরুণ আর বাকি ছয় জনের বয়স আরো বেশি। তারা তারৌদান্ত অঞ্চলের তিজার্ত গ্রামের। ওই মাঠে খেলায় অংশ নিয়েছিলেন তারা।আর খেলাচলাকালীন সময়ে এমন ঘটনা ঘটে।

স্থানীয় কর্মকর্তারা জানান, অনুসন্ধান কর্মীরা সেখান থেকে আহত এক ব্যক্তিকে উদ্ধার করেছে। তারা আরো কোনো ব্যক্তি নিখোঁজ রয়েছেন কিনা তার খোঁজ করছেন।

স্থানীয় এক বাসিন্দা বলেন, বুধবার নদী দিয়ে স্বাভাবিক অবস্থার চেয়ে বেশি উচ্চতা দিয়ে পানি প্রবাহিত হওয়ায় হঠাৎ করে এর বাঁধ ভেঙ্গে মাঠটি প্লাবিত হয়। এ সময় মাঠে অপেশাদার খেলোয়াড়দের খেলা চলছিলো।

এ ঘটনায় পর সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে কিছু ছবি ও ভিডিও ছড়িয়ে পড়ে। যেখানে দেখা যায় লোকেরা কান্নাকাটি করছে এবং ‘বাঁচাও বাঁচাও’ বলে চিৎকার করছে।

স্থানীয় সংবাদ মাধ্যমগুলো মরক্কোর আবহাওয়া অধিদপ্তরের বরাতে জানায়, ভারী বর্ষণ এবং বন্যার পানিতে পরিবেশ বেশি অস্থির করে তোলে। লোকজন আকস্মিক আসা ঝড়ে হতভম্ব হয়ে দিক-বেদিক ছোটাছুটি শুরু করে।

এর আগে জুলাইয়ের শেষ দিকে মেরাকেশের দক্ষিণে বন্যার পানিতে একটি রাস্তা ধসে পড়ে অন্তত ১৫ জনের মৃত্যু হয়েছিলো।

বার্তাবাজার/এএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর