কলাপাড়ায় ব্যবসা প্রতিষ্ঠান আগুনে পুড়ে ছাই, পাশে দাড়ালেন যুবলীগ নেতা

পটুয়াখালীর কলাপাড়ার চাকামইয়া ইউনিয়নের বেতমোড় সরকারী প্রাথমিক বিদ্যলয়ের সামনে বুধবার রাত একটার দিকে একটি ব্যবসা প্রতিষ্ঠানে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এতে মো. হাবিবুর রহমান শানুর প্রতিষ্ঠানটি পুরে ছাই হয়ে গেছে।তার প্রায় ১০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে তিনি জানান।

সরেজমিনে গিয়ে দেখা যায়, পুরে ছাই হয়ে যাওয়া ব্যবসা প্রতিষ্ঠাটির সামনে দাঁড়িয়ে কান্নায় ভেঙ্গে পরেন। তিনি জানান,সারা জীবনের স য় দিয়ে একটু একটু করে প্রতিষ্ঠানটি দাড় করিয়েছিলেন, আজ থেকে আমি পথের ফকির হয়ে গেছি।একই স্থানে বহু ব্যবসা প্রতিষ্ঠান থাকলেও তার প্রতিষ্ঠানেই সব চেয়ে বেশি বেচা বিক্রি হয়ে আসছিল। তবে হিংসার কারনে যে কেউ উদ্দেশ্য প্রনোদিত ভাবে এ আগুন লাগিয়ে দিতে পারে বলে তার সন্দেহ। নাহলে আগুন লাগার কোন সম্ভাবনা তিনি দেখছেন না।

বেতমোর সকারী প্রাথমিক বিদ্যালয়ের দপ্তরী মো. আমানুর তালুকদার জানান, তিনি রাতে ঘুমিয়ে ছিলেন, হঠাৎ ঘুম ভেঙ্গে গেলে তিনি আগুনের লেলিহান শিখা দেখতে পেয়ে ডাকচিৎকার দিয়ে গ্রামবাসীকে জানান।

এদিকে বৃহস্পতিবার সকালে এ খবর শুনে ক্ষতিগ্রস্থ ওই ব্যবসায়ীর পাশে গিয়ে দাঁড়িছেন কলাপাড়া উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক এ্যাডঃ সাঈদুর রহমান। তিনি হাবিবুর রহমান শানুকে শান্তনা দিয়ে ব্যক্তিগত ভাবে তার হাতে নগদ ১০ হাজার টাকা তুলে দেন।

এ্যাড:সাঈদুর রহমান জানান, মানুষটি সারাজীবনের সম্বল হারিয়ে নিঃস্ব হয়ে গেছেন, তার চারটি কন্যা সন্তান ছাড়া কোন ছেলে সন্তান নেই। এছাড়া তার নতুন করে ব্যবসা প্রতিষ্ঠান দাড় করাবার মত অর্থও নেই। তাকে সকল ধরনের সহযোগিতার লক্ষে উপজেলা প্রশাসনসহ দানবীরদের তার পাশে থাকার অনুরোধ জানান।
কলাপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুল ইসলাম জানান, আগুন কিভাবে লেগেছে আমরা খতিয়ে দেখছি, কেউ দোষি হলে তদন্ত করে ব্যবস্থা গ্রহন করা হবে।

বার্তাবাজার/কে.জে.পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর