অসহায় শিশু ও বৃদ্ধদের মুখে হাসি ফোটালো ইবির তারুণ্য

অসহায় শিশু ও বৃদ্ধ মায়েদের মুখে হাসি ফুটিয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) সেচ্ছাসেবী সংগঠন তারুণ্য।

বৃহস্পতিবার বেলা ১১টায় কুষ্টিয়া শহরে অবস্থিত উদয় মা ও শিশু পুর্ণবাসন কেন্দ্রের অসহায় বৃদ্ধা মা ও শিশুদের পাশে দাঁড়ায় তারা।এসময় সংগঠনের পক্ষ থেকে ৩টি চৌকি এবং ১টি ফ্যান বিতরণ করা হয়।

তারুণ্যের সাধারণ সম্পাদক সাদিয়া আফরিন খানের সঞ্চালনায় এসময় উপস্থিত ছিলেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য এবং শাপলা ফোরামের সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মাহবুবর রহমান, উদয় মা ও শিশু পুর্ণবাসন কেন্দ্রের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান এম ইফতিখার হোসেন মিঠু এবং পরিচালক আফরোজ ইসলাম,তারুণ্যের সভাপতি শেখ রাইয়ান উদ্দিন,তারুণ্যের সাবেক সাধারণ সম্পাদক তায়েব হোসেন জনি প্রমুখ।

সংক্ষিপ্ত বক্তৃতায় অধ্যাপক ড. মাহবুবর রহমান বলেন, “গ্রামের মানুষ হিসাবে গ্রামের চিত্রগুলো আমি স্বচক্ষে প্রত্যক্ষ করেছি। মানুষের কষ্টগুলোকে খুব কাছ থেকে দেখেছি। বৃদ্ধ মায়েরা যেভাবে এখানে সেবা পাচ্ছেন তা সত্যিই প্রসংশনীয়। বাবা মায়ের জন্য আমার হৃদয় সবসময়ই কাঁদে।কোন বৃদ্ধ বাবা মাকে দেখলে সকলকেই নিজের বাবা মায়ের মতো মনে হয়৷ সকলেই যদি এরকম ভাবে ভাবতে শিখে তাহলে আর বৃদ্ধাশ্রমের প্রয়োজন হবে না৷ বাবা মা বেঁচে থাকতেই তাদের কদর করা উচিত।

তিনি আরো বলেন, বিশ্ববিদ্যালয়ের যেসব শিক্ষার্থীরা আজকে এখানে এসেছে এবং বৃদ্ধদের কষ্টগুলো অনুভব করতে পারছে তারা অবশ্যই এই বিষয়গুলো সম্পর্কে সচেতন হবে৷ আজকে এখান থেকে শিক্ষা নিয়ে সামাজিক এবং পারিবারিক ক্ষেত্রে এই শিক্ষা কাজে লাগাবে বলে তিনি মনে করেন। সবশেষে তিনি নিজের বাবা মাকে যেভাবে দেখবে সেভাবে সকলকে দেখার আহবান জানান।

তারুণ্যের সভাপতি শেখ রাইয়ান উদ্দিন সকলকে ধন্যবাদ জ্ঞাপন করে বলেন, পিতা মাতা সন্তানের সম্পদ, বোঝা নয়। আমরা যদি এইটা উপলব্ধি করতে পারি তবেই তারুণ্যের এই কর্মকান্ড সফল হবে।

প্রসঙ্গত উদয় মা ও শিশু পুর্ণবাসন কেন্দ্রের তত্ত্বাবধানে ২৬ জন বৃদ্ধ মা ও ৬০ জন এতিম অসহায় শিশু আছে বলে জানা গেছে।

বার্তাবাজার/কে.জে.পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর