১৬, ডিসেম্বর, ২০১৮, রোববার | | ৭ রবিউস সানি ১৪৪০

শিরোনাম মুক্তি পেল বিজয় দিবসের বিশেষ শর্টফিল্ম “অস্তিত্বে বাংলাদেশ” পূনরায় শেখ হাসিনা প্রধানমন্ত্রী হলে ভোলা হবে বাংলাদেশের শ্রেষ্ঠ জেলা : তোফায়েল আহমেদ মানিকগঞ্জ-১ শিবালয়ে আ’লীগ প্রার্থীর নির্বাচনী অফিস ভাংচুর-অগ্নিসংযোগ রৌমারীতে গ্রেপ্তারকৃত ১১ জামায়াত নেতা-কর্মীকে আদালতে প্রেরণ নরসিংদীর রায়পুরায় হতদরিদ্র মানুষের মাঝে সেচ্ছাসেবী সংগঠন এর শীত বস্ত্র বিতরণ মানিকগঞ্জ -১ দৌলতপুরে বিএনপি প্রার্থীর প্রচারণার গাড়ি বহরে হামলার অভিযোগ ঢাকা- ৬: উৎসুক ভোটাররা ভিড় করছেন ইভিএম প্রদর্শনী ক্যাম্পে শেখ হাসিনার উন্নয়নমুখী পরিকল্পনা বাস্তবায়নে নৌকায় ভোট দিন:দুর্জয়

নোবিপ্রবি শিক্ষক সমিতির নির্বাচন আগামীকাল বৃহস্পতিবার

আপডেট: ডিসেম্বর ১২, ২০১৮

নোবিপ্রবি শিক্ষক সমিতির নির্বাচন আগামীকাল বৃহস্পতিবার

নোবিপ্রবি প্রতিনিধিঃ নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শিক্ষকদের সংগঠন নোবিপ্রবি শিক্ষক সমিতির কার্যকর পরিষদের নির্বাচন অনুষ্ঠিত যাচ্ছে। নির্বাচনে দুটি প্যানেলে বিএনপিপন্থী শিক্ষকদের সাদা এবং আওয়ামীপন্থী শিক্ষকদের নীল দল অংশগ্রহণ করবেন।

বৃহস্পতিবার ১৩ ডিসেম্বর সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের বীর মুক্তিযোদ্ধা হাজী ইদ্রীস অডিটরিয়ামের ২য় তলার ২০৬ নং কক্ষে এ নির্বাচনের ভোট গ্রহণ প্রক্রিয়া চলবে এবং একই দিন বিকেল ৫ ঘটিকায় ফলাফল ঘোষণা করা হবে।

উক্ত নির্বাচনে আওয়ামীপন্থী শিক্ষকদের প্যানেল নীল দলের সভাপতি প্রার্থী কৃষি বিভাগের অধ্যাপক ড.গাজী মহসীন এবং সাধারণ সম্পাদক প্রার্থী ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক মোঃ নাসির উদ্দিন

অপরদিকে বিএনপিপন্থী সাদা দল থেকে সভাপতি প্রার্থী হয়েছেন ফিশারীজ এন্ড মেরিন সাইন্স বিভাগের অধ্যাপক ড. মো. জাহাঙ্গীর সরকার এবং সাধারণ সম্পাদক প্রার্থী ফার্মেসী বিভাগের সাবেক চেয়ারম্যান অধ্যাপক ড. মুহাম্মদ শফিকুল ইসলাম।

বিএনপি পন্থী সাদা দলের সভাপতি পদপ্রার্থী অধ্যাপক ড. জাহাঙ্গীর সরকার বলেন, আমরা বিপুল ভাবে জয়ের ব্যাপারে আশাবাদী। এবং অত্যন্ত সৌহার্দ্যপূর্ণ পরিবেশ বজায় রেখে আমরা আমাদের নির্বাচনী ইশতেহার গুলো বাস্তবায়ন করব।

অপরদিকে আওয়ামীপন্থী নীল দলের সভাপতি পদপ্রার্থী অধ্যাপক অধ্যাপক ড. গাজী মহসিন বলেন, আমরা মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি। আমরা আমাদের বিভিন্ন দাবী যেমন- অস্থায়ী শিক্ষকদের স্থায়ী করা এবং শিক্ষকদের সুযোগ সুবিধা বৃদ্ধি করা এবং এই ক্যাম্পাসকে একটি সবুজবান্ধব ক্যাম্পাসে পরিনত করাই আমাদের লক্ষ।

এদিকে কোন পদপ্রার্থী প্রতিদ্বন্দ্বী না থাকায় ৪ টি পদের বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক ড. মোঃ আতিকুর রহমান ভূঞা। বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিতরা হলেন যুগ্ম সাধারণ সম্পাদক পদে সহকারী অধ্যাপক মোঃ নুরুজ্জামান ভূঁইয়া (আই আই টি ইন্সটিটিউট), কোষাধ্যক্ষ পদে প্রভাষক ইকবাল হোসেন (অর্থনীতি বিভাগ), প্রচার সম্পাদক পদে সহকারী অধ্যাপক মোঃ শফিকুল ইসলাম (কৃষি বিভাগ) এবং ক্রীড়া ও সাংস্কৃতিক সসম্পাদক পদে প্রভাষক মোঃ ওয়ালিউর রহমান আকন্দ বিপুল (শিক্ষা বিভাগ)। ১৩ ডিসেম্বর সুন্দর পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হবে বলে আশা করছেন তিনি।

নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করবেন সমাজ বিজ্ঞান ও মানবিক অনুষদের ডিন প্রফেসর ড. সৈয়্যদ আতিকুল ইসলাম।

প্রসঙ্গত, গত ৩ ডিসেম্বর নোবিপ্রবির শিক্ষক সমিতির নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়।