২৩, অক্টোবর, ২০১৮, মঙ্গলবার | | ১২ সফর ১৪৪০

বর্তমান নেতৃত্বে বিএনপি আর ক্ষমতায় আসতে পারবে না

আপডেট: অক্টোবর ১, ২০১৮

বর্তমান নেতৃত্বে বিএনপি আর ক্ষমতায় আসতে পারবে না

বর্তমান নেতৃত্বের আওতায় বিএনপি আর ক্ষমতায় আসতে পারবে না বলে মন্তব্য করেছেন তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা ব্যারিস্টার মইনুল হোসেন।

সম্প্রতি একটি বেসরকারি টেলিভিশন এর জনপ্রিয় টকশো ‘আজকের বাংলাদেশ’ অনুষ্ঠানে তিনি একথা বলেন। অনুষ্ঠানের আলোচনার বিষয় ছিল ‘রাজনীতির ঘরে বাইরে’। টকশো অনুষ্ঠানটি উপস্থাপনা করেন খালিদ মুহিউদ্দীন।

ব্যারিস্টার মইনুল হোসেন বলেন, আমি সব সময় রাজনীতির একটা লক্ষ্য নিয়ে চলেছি। রাজনীতিকে আমার পার্সোনাল ইন্টারেস্ট বলে মনে করি নাই। আমি পদ-পদবীর পিছনে ঘুরি নাই। কিন্তু আমার লক্ষ্য আছে, আমি আজীবন সংগ্রাম করে এসেছি। গণতন্ত্র, হিউম্যান রাউট এর ব্যাপারে সব সময় সোচ্চার ছিলাম।

তিনি আরও বলেন, এখন দেখেন, একটা ঐক্যের প্রক্রিয়া হচ্ছে। অনেকেই বলছে, হঠাৎ করে মইনুল হোসেন কোথায় থেকে আসছে? মানুষকে ছোট করাই রাজনীতিতে একটা প্রথা হয়ে গেছে। তারা নিজেও ছোট, অন্যকেও ছোট করে। আমার ওখানে হঠাৎ যাওয়ার কথা নয়, যারা আমার ভূমিকা দেখেছে, তারা সবই জানে। আমি সব সময় গণতন্ত্র ও অধিকারের কথা বলেছি।

আমি সব সময় ঐক্যের প্রক্রিয়ার করার চেষ্টা করেছি। আমি এই জন্য করেছি, এই ঐক্যের আইডিয়াটা আমার। আমার একটা ধারণা, এটা রং হতে পারে আবার সেটা নাও হতে পারে। বর্তমান নেতৃত্বের আওতায় বিএনপি আর ক্ষমতা আসতে পারবে না।

তিনি বলেন, আমি তাদেরকে বলেছি, মালয়েশিয়ার আলোকে চিন্তা কর। সেখানে ড. কামাল হোসেনকে রেখে চিন্তা করা যায়। এটা আমি তাদেরকে বলেছি। এটা তাদেরও হতে পারে। তারা বলেছে আমাকে, এটা ভালো চিন্তা। আপনিও ড. কামালের সঙ্গে আলাপ করেন। এবং তারা ড. কামালের সঙ্গে কথা বলেছেন। আমি তার কাছে গেছি এবং বলেছি, কামাল ভাই- এখন কিন্তু একটা ব্যাক্তিত্ব দরকার। তখন তিনি বলেছিলেন- আমার দল নাই, শক্তি নাই। আমি এর মধ্যে গিয়ে কি করবো।