দক্ষিণের মেয়রের পর এবার ঢাকা ছেড়েছেন উত্তরের মেয়রও

‘আন্তর্জাতিক মেয়র’স কনফারেন্সে’ যোগ দেওয়া জন্য জার্মানির উদ্দেশ্যে ঢাকা ছেড়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম

বৃহস্পতিবার (২৯ আগস্ট) সকাল ১০টায় ‌জার্মানির উদ্দেশে রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেন তিনি।

শুক্রবার (৩০ আগস্ট) থেকে (১ সেপ্টেম্বর) পর্যন্ত তিন দিনব্যাপী জার্মানির ডুসেল্ডর্ফ শহরে এ কনফারেন্স অনুষ্ঠিত হবে। বিভিন্ন দেশের ৪২টি শহরের মেয়রগণ এ কনফারেন্সে অংশগ্রহণ করবেন। জার্মানির চ্যান্সেলর অ্যাঞ্জেলা মার্কেল, মন্ত্রীবর্গ এবং উচ্চপদস্থ কর্মকর্তাগণ কনফারেন্সে অংশগ্রহণ করবেন।

ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম শহরকে কীভাবে আরও স্বাস্থ্যসম্মত করা যায় বিশেষ করে নারী, শিশু, বয়ষ্ক মানুষদের জন্য পার্ক, খেলার মাঠ উন্নয়ন ও সবুজায়নের মাধ্যমে কার্বন নিঃসরণ কমিয়ে স্বাস্থ্যসম্মত নগরী বিনির্মাণ ইত্যাদি বিষয়ে স্বাস্থ্যসম্মত সেশনে কনফারেন্সে উপস্থাপন করবেন।

এ ছাড়া ডুসেল্ডর্ফ শহরের মেয়র ডুসেল্ডর্ফ শহরকে ঢাকা শহরের ‘পার্টনার সিটি’ হিসেবে প্রতিষ্ঠার ব্যাপারে আগ্রহ প্রকাশ করেছেন ডিএনসিসি মেয়র।

এদিকে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকনও চিকিৎসার জন্য সিঙ্গাপুর গেছেন। গত রোববার রাতে সিঙ্গাপুর এয়ারলাইনসের একটি ফ্লাইটে তিনি ঢাকা ত্যাগ করেন। সেখান থেকেই তিনি ‘আন্তর্জাতিক মেয়র’স কনফারেন্সে’ যোগদান করবেন বলে ধারণা করা হচ্ছে।

বার্তাবাজার/এএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর