১৬, ডিসেম্বর, ২০১৮, রোববার | | ৭ রবিউস সানি ১৪৪০

শিরোনাম মুক্তি পেল বিজয় দিবসের বিশেষ শর্টফিল্ম “অস্তিত্বে বাংলাদেশ” পূনরায় শেখ হাসিনা প্রধানমন্ত্রী হলে ভোলা হবে বাংলাদেশের শ্রেষ্ঠ জেলা : তোফায়েল আহমেদ মানিকগঞ্জ-১ শিবালয়ে আ’লীগ প্রার্থীর নির্বাচনী অফিস ভাংচুর-অগ্নিসংযোগ রৌমারীতে গ্রেপ্তারকৃত ১১ জামায়াত নেতা-কর্মীকে আদালতে প্রেরণ নরসিংদীর রায়পুরায় হতদরিদ্র মানুষের মাঝে সেচ্ছাসেবী সংগঠন এর শীত বস্ত্র বিতরণ মানিকগঞ্জ -১ দৌলতপুরে বিএনপি প্রার্থীর প্রচারণার গাড়ি বহরে হামলার অভিযোগ ঢাকা- ৬: উৎসুক ভোটাররা ভিড় করছেন ইভিএম প্রদর্শনী ক্যাম্পে শেখ হাসিনার উন্নয়নমুখী পরিকল্পনা বাস্তবায়নে নৌকায় ভোট দিন:দুর্জয়

বরগুনায় শান্তিতে বিজয় অনুষ্ঠান

আপডেট: ডিসেম্বর ১২, ২০১৮

বরগুনায় শান্তিতে বিজয় অনুষ্ঠান

সহিদুল ইসলাম স্বপ্ন, বরগুনা প্রতিনিধিঃ ১২ ডিসেম্বরের ২০১৮ বুধবার বরগুনা শিল্পকলা একাডেমি অডিটোরিয়ামে অনুষ্ঠিত শান্তিতে বিজয় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বরগুনা-১ আসনের আওয়ামী লীগ মনোনীত প্রাথী এডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শম্ভু ও বিএনপি মনোনীত প্রাথী মতিউর রহমান তালুকদার।

আলোচনা অনুষ্ঠানের প্রথমে শুভেচ্ছা বক্তব্য দেন, দিপু হাফিজুর রহমান, রিজিওনাল ম্যানেজার, ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল বাংলাদেশ। এরপর শপথ বাক্য হয়।

অনুষ্ঠানে আওয়ামীলীগ মনোনীত প্রাথী এডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শম্ভু তার বক্তব্যে বলেন, ২০ বছরের নির্বাচন এখন জনগনের হাতে। আমার দেশেরজনগন জানে যে কোনটা ভালো হবে এবং আমার দেশের জনগন তার অধিকার প্রতিষ্ঠা করতে জানেন। আমি অবশ্যই চাইবো আমার দেশের জনগন আওয়ামী লীগে ভোট দিবে। আওয়ামী লীগ এর তরফ থেকে প্রচার প্রচারনায় কোনো বাধা সৃষ্টি করা হবে না। আপনারাও চেষ্টা করবেন প্রচার প্রচারনায় কোথাও যেন কোনো বাধা সৃষ্টি না হয়। শান্তিপূর্ন ভাবে আমরা দেশটাকে এগিয়ে নিতে চাই।

এসময়ে তরুনদের উদ্দেশ্যে তিনি বলেন, তোমাদেরকে আদর্শ নাগরিক হিসেবে সকল অপশক্তির উপর ঐক্য হয়ে কাজ করতে হবে।

নির্বাচন সম্পর্কে উপস্থিত তরুন ভোটারদের প্রশ্নের জবাবে তিনি বলেন, পৃথিবীর সব গনতান্ত্রিক দেশেই একটি নির্বাচন কমিশন থাকে। আমাদের নির্বাচন কমিশন হচ্ছে একটি সাংবিধানিক প্রতিষ্ঠান। সংবিধানের ১১৮ থেকে ১২৬ অনুচ্ছেদ এর বর্ননা অনুসারেই একটি শান্তিপূর্ন নির্বাচন অনুষ্ঠিত হবে এবং সেখানে উল্লেখ আছে নির্বাচন চলাকালীন সময়ে সকল প্রশাসনিক ক্ষমতা নির্বাচন কমিশনের অধীনে চলে যায়। আমরা আশা করি নির্বাচন কমিশন তার এই ক্ষমতা কাজে লাগিয়ে শান্তিপূর্ণ একটি নির্বাচন উপহার দিবেন।

এরপর বক্তব্য রাখেন বিএনপি মনোনীত প্রাথী মতিউর রহমান তালুকদার তিনি বলেন, আজকের এই শান্তিতে বিজয় অনুষ্ঠান তরুনদের উদ্দেশ্যে অনুষ্ঠিত হচ্ছে। আজকের তোমরা যারা সেদিন জন্মগ্রহন করোনি, ৭১ দেখোনি, ৭৫ দেখোনি ২০১৮ সালে ভোটাধিকার পেয়েছো তোমাদের উদ্দেশ্যেই এই অনুষ্ঠান। ভোটাধিকার বলেন, শান্তিপূর্ণ নির্বাচন বলেন, গনতান্ত্রিক ব্যবস্থা বলেন একে অপরের উপর আজ দোষ চাপাতে চাই না। শুধু বলবো একটি সুপ্রতিষ্ঠিত গনতন্ত্রের মাধ্যমেই দেশে নিরপেক্ষ সুষ্ঠ সুন্দর নির্বাচন সম্ভব।

উপস্থিত তরুন ভোটারদের উদ্দেশ্যে তিনি আরো বলেন, বরগুনা ১ আসনে আমি বেচে থাকতে একটি ভোট কেন্দ্রেও কোনোরকম ভোট জোর করে গ্রহণের সুযোগ দেয়া হবে না। তোমরা দেখে শুনে যাকে সৎ ও যোগ্য প্রাথী বলে মনে হবে তাকেই ভোট দিবে।

নির্বাচন সম্পর্কে উপস্থিত তরুণ ভোটারদের প্রশ্নের জবাবে তিনি বলেন, শান্তির জন্যই তো আজকের এই আয়োজন। দেশের সুষ্ঠ সুন্দর ও নিরপেক্ষ নির্বাচনের ব্যবস্থা করে যদি প্রশাসনের অনৈতিক কোনো হস্তক্ষেপ না থাকে, নির্বাচন কমিশনের যদি কোনো নীল নকশা না থাকে, ভোট কেন্দ্রে ভোটাররা নির্ভয়ে ভোট দিতে পারে তবেই দেশের মানুষের উন্নয়ন, শান্তি এবং তাদের মতামতের প্রতিফলন হবে।

বক্তাদের আলোচনা শেষে বিতর্ক অনুষ্ঠান হয়। বিতর্কে প্রথম হয় বরগুনা সরকারি কলেজ।

বিতর্ক শেষে মনজ্ঞ সাংকৃতিক অনুষ্ঠান হয়। এ অনুষ্ঠানের মধ্য দিয়ে বিজয়ী দলকে পুরুস্কার বিতরন করা হয়।