যে কষ্ট নিয়ে ‘না’ ফেরার দেশে চলে গেলেন সেই নারী ব্যাংকার

সম্প্রতী এক ব্যাংক কর্মকর্তার মৃত্যুর ভিডিও সোশ্যাল মিডিয়ায় বেশ ভাইরাল হয়েছে।পাঠক, সবারই জানা কথা মৃত্যু অনিশ্চিত।যে কোন সময় যে কারো দরজায় হানা দিতে পারে।এটা চিরন্তন সত্য।এটা চির সত্ব হলেও আমরা কজনেই বা সেই মৃত্যুর জন্য প্রস্তুত আছি। মৃত্যু যে কতটা নিকটে হয়ত সেই ভিডিও দেখে অনেকে উপলব্ধি করতে পেরেছেন।

রাজধানীর উত্তরায় প্রাইম ব্যাংকের কর্মরত অবস্থায় সোমবার মৃত্যু হয় গহর রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষীর্থী গহর জাহানের।কিভাবে তিনি মৃত্যুর কোলে ডলে পড়লেন তা হয়ত আপনারা সোশ্যাল মিডিয়ার কল্যাণে দেখেছেন। ভিডিওটি দেখার পর অনেকেই সমবেদনাও জানিয়েছেন।আচমকা এই মৃত্যু যেমন আপনাদের গৃদয়ে হানা দিয়েছে তেমনি গহরের পরিবারেও এনে দিয়েছে শোক।

শোক নিয়ে মারা গেছেন ৪৪ বছর বয়সী গহবরও।নারীর পথচলার অন্যতম হলো তার স্বামী।কিন্তু জীবনের ৪৪টি বসন্ত অতিক্রম করলেও বিয়ে দেখা পাননি তিনি।

অনার্সে পড়াকালীন গহর হয়েছে ওপেন হার্ট সার্জারি। ফলে দেখতে সুশ্রী থাকা সত্ত্বেও বিয়ের পিঁড়িতে বসতে পারেননি তিনি। ৫ ভাই তিন বোনের মধ্যে বোনদের সবার ছোট ছিল গহর। থাকতেন ভাইদের সাথেই।

বিয়ের প্রস্তাব আসলেও ওপেন হার্ট সার্জারির কথা শুনে কেউই আর বিয়েতে রাজি হত না এসব কথা জানালেন গহরের ভাই তথ্য মন্ত্রণালয়ের বাংলাদেশ চলচ্চিত্র ও টেলিভিশন ইন্সটিটিউটের পরিচালক মো. মারুফ নাওয়াজ।

মারুফ নাওয়াজ বলেন, ‘প্রত্যেক মেয়ের স্বপ্ন থাকে নিজের একটি ছোট্ট সুন্দর সংসার হবে। স্বামী সন্তান নিয়ে সুখে থাকবে। কিন্তু আমাদের দেশে সেই ছেলেটা আজও জন্মালো না। যে আমার বোনের শারীরিক এই তুচ্ছ দুর্ঘটনাকে আপন করে নিবে। এটা শুধু আমার নয় আমার পুরো পরিবারের দুঃখ।’

তিনি আরো বলেন, ‘দিনে রাতে যে কারো কোনো বিপদে ছুটে যেতেন। বলতেন, মাদার তেরেসা যেভাবে নিজের জীবন মানব সেবায় ব্যয় করেছে আমিও সেভাবে মানবতার সেবায় জীবনকে উৎসর্গ করতে চাই। বোন হিসেবে সে ছিল অসাধারণ। অনেকটা মায়ের মত। আমার ছোট দুই ভাইকে পড়ালেখা থেকে শুরু করে বিদেশে পাঠানো সবকিছুই আমার এই বোন করেছে। মা আমাদের জন্ম দিলেও ছোট ভাই বোনদের প্রতি সে এত যন্ত্রশীল এবং কেয়ারিং ছিল যেটা বলে বোঝানো যাবে না। সে উত্তরাতে আমাদের সঙ্গে থাকতেন। আমার ছোট দুই ছেলেকে আব্বাজান বলে ডাকতেন। এমনকি আমার বিয়ের কনে দেখা থেকে শুরু করে সবকিছুই করেছেন তিনি।’

বার্তাবাজার/এএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর