১৯ নয়, ২২ এ চোখ প্রিয়াঙ্কার?

কংগ্রেস সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী নির্বাচনে অংশ নেবেন কি নেবেন না তা নিয়ে একেক সময় একেক কথা বলছেন। এখন শোনা যাচ্ছে, আসন্ন লোকসভা নির্বাচনকে সামনে রেখে রাজনীতিতে আসলেও তার মূল লক্ষ্য নাকি ২০২২ এর বিধানসভা নির্বাচন। প্রিয়াঙ্কা গান্ধী নিজেই এমন ইঙ্গিত দিয়েছেন। এবারের নির্বাচনকে তিনি শুধুই একটা এক্সপেরিমেন্ট হিসেবে নিচ্ছেন এমন কথাও শোনা যাচ্ছে।

গতকাল শুক্রবার কংগ্রেসের নেতা-কর্মীদের সঙ্গে আলাপচারিতায় প্রিয়াঙ্কা বলেছেন, ‘২০১৯ সালের অর্থাৎ আসন্ন লোকসভা নির্বাচনের প্রস্তুতি শেষ। আপনারা ২০২২ সালের বিধানসভা নির্বাচনের জন্য তৈরি হোন।’ কংগ্রেসের কয়েকজন নেতাও জানিয়েছেন, প্রিয়াঙ্কা ২০২২ সালে বিধানসভা ভোটের জন্য দলের সংগঠনকে শক্তিশালী করছেন। তার পুরো জোরটা সেদিকেই বলে উল্লেখ করছেন তারা।

এর মানে কি এটাই দাড়াচ্ছে যে, নির্বাচনের আগেই মোদির কাছে হার মেনে নিয়েছেন প্রিয়াঙ্কা? নাকি ভারতের রাজনীতির আবহ ধরতে পেরেই এই কৌশল নিয়েছেন তিনি? ভারতে সরকারগুলোকে সাধারণত দুই মেয়াদ সময় দেয় দেশটির জনগণ। সে হিসেব করেই কি প্রিয়াঙ্কা এবারের নির্বাচন বাদ নিয়ে ২০২২ সালের বিধানসভা নির্বাচনকে পাখির চোখ করেছেন?

অবশ্য কংগ্রেসের একটি অংশ আবার এসব প্রশ্ন হেসে উড়িয়ে দিয়েছেন। তারা বলছেন, রাজনীতির ময়দানে কেউই প্রতিপক্ষকে কোন ছাড় দেয় না। প্রিয়াঙ্কা নির্বাচনের আগেই হার মেনে নিচ্ছেন একথার কোনো যুক্তি নেই বলে উল্লেখ করছেন তারা। তাছাড়া ২০২২ সালের নির্বাচনকে লক্ষ্য করা মানে এই নয় যে, এবারের নির্বাচনকে হাল্কাভাবে নিচ্ছে কংগ্রেস।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর