সাতক্ষীরায় জলাবদ্ধতা নিরসনে কাজ শুরু

সাতক্ষীরা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে গত ২২ অগাস্ট “জলাবদ্ধতা দূরীকরণে নাগরিক সংলাপ” অনুষ্ঠিত হয়। উক্ত সভার সিদ্ধান্ত মোতাবেক সাতক্ষীরা শহর ও শহর সংলগ্ন এলাকার জলাবদ্ধতা নিরসনের জন্য বিভিন্ন খালের নেট পাটা অপসারণ করার পাশাপাশি পানি নিষ্কাশনের অন্যান্য প্রতিবন্ধকতা দূর করার জন্য অভিযান শুরু হয়েছে।

অভিযানের অংশ হিসেবে বুধবার দুপুরে সাতক্ষীরা শহর সংলগ্ন লাবসা ইউনিয়নের ৫ ও ৬ নম্বর ওয়ার্ডের বিল ও বসতবাড়িতে আটকে পড়া পানি নিষ্কাশনের জন্য সদর উপজেলা সহকারী কমিশনার ভূমি (এসিল্যান্ড), সড়ক ও জনপথ বিভাগের প্রকৌশলী, নাগরিক আন্দোলন মঞ্চ, সাতক্ষীরা’র নেতৃবৃন্দ, স্থানীয় ইউপি সদস্যদ্বয় ও জনসাধারণকে সাথে নিয়ে সর্বসম্মতিক্রমে সাময়িকভাবে ব্যক্তিগত সম্পত্তির উপর দিয়ে ড্রেনেজ ব্যবস্থার মাধ্যমে পানি কদমতলা ব্রিজের নিচ দিয়ে প্রবাহিত প্রাণ সায়র খালে নিষ্কাশনের ব্যবস্থা করা হয়। খুব শীঘ্রই উক্ত এলাকায় স্থায়ী ড্রেন নির্মাণের জন্য ইউপি চেয়ারম্যানকে নির্দেশনা দেয়া হয়।

বার্তা বাজার/এস.আর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর