কলারোয়া ভুমি অফিসে চাঁদা চাওয়ায় ভুয়া মানবাধিকার কর্মীকে জরিমানা

সাতক্ষীরার কলারোয়া ভুমি অফিসে চাঁদা চাওয়ায় ৪ ভুয়া মানবাধিকার কর্মীকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। বুধবার বেলা সাড়ে ৩টার দিকে কলারোয়া ভূমি অফিসে এ ঘটনাটি ঘটে। আটককৃতরা হলেন, সাতক্ষীরা সদর উপজেলার কুশখালী গ্রামের গোলাম মোস্তফার ছেলে ফারুক হোসেন (২৮), বকচরা গ্রামের সামছুদ্দিন আক্তারের ছেলে আক্তারুজ্জামান (৩৫), আফসার উদ্দীনের ছেলে হাফিজুর রহমান (৪১) ও কাথনদহ গ্রামের আবুল কাশেমের ছেলে আসমাতুল্লাহ (২১)।

কলারোয়া ভূমি অফিস সূত্রে জানা যায়, সাতক্ষীরার গণমাধ্যম ও মানবাধিকার সংস্থার কর্মী পরিচয় দিয়ে কলারোয়া ভূমি অফিসে আসে ঐ ৪ যুবক। এসময় তারা বাংলাদেশ কৃষক ফেডারেশন ও বাংলাদেশ ভূমিহীন সমিতির বিভাগীয় কমিটি খুলনার উদ্যোগে পরিচিতি সভার একটি চিঠি দিয়ে টাকা দাবী করেন কলারোয়া ভূমি অফিসের সহকারী কমিশনার (ভূমি) আকতার হোসেনের নিকট। তখন তিনি তাদেরকে বলেন আপনারা কি বলছেন একটু ভাল করে বলেন। এসময় ওই ৪ ব্যক্তি সহকারী কমিশনারের কাছে টাকা দাবি করেন। তাৎক্ষনিক ভাবে তিনি কলারোয়া উপজেলা নির্বাহী অফিসার আরএম সেলিম শাহনেওয়াজকে বিষয়টি জানান। এসময় তারা দৌড়ে পালিয়ে যাওয়ার চেষ্টা কালে স্থানীয় জনতা কর্তৃক ধৃত হয়। পরে খবর পেয়ে কলারোয়া থানার এসআই ফারুক হোসেন সঙ্গীয় ফোর্স নিয়ে ভূমি অফিসে এসে তাদের আটক করেন। তাৎক্ষনিক ভাবে তারা তাদের নিজেদের দোষ শিকার করে নেয়ায় ওই স্থানে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে ৪ ভূয়া মানবাধিকার কর্মীকে ২হাজার টাকা জরিমানা করা হয়।

এসময় তাদের কাছে থাকা সকল কাগজ পত্র ও ভূয়া কার্ড জব্দ করে আগুনে পুড়িয়ে বিনষ্ট করা হয়। এই ভ্রাম্যমাণ আদালতের নেতৃত্বদেন কলারোয়া ভূমি অফিসের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আকতার হোসেন। সেখানে আরো উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান আমিনুল ইসলাম লাল্টু, কলারোয়া থানার এসআই ফারুক হোসেন ও কলারোয়া পৌর প্রেস ক্লাবের সভাপতি জুলফিকার আলী প্রমুখ।

বার্তা বাজার/এস.আর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর