শিবালয়ে সিসা ফ্যাক্টরিকে জরিমানা, ফ্যাক্টরি স্থায়ীভাবে সিলগালা

নিয়মকানুন না মেনেই মানিকগঞ্জ শিবালয় উপজেলার উথলী মোড়ে এ কে ট্রেডিং, পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্রবিহীন ব্যাটারি পুড়িয়ে সীসা সংরক্ষণ এবং বিপণনের করে আসছিল।

ব্যাটারি পুড়ানোর সময় এলাকায় যাতায়াতকারী ধোঁয়ার কারণে স্বাস্থ্য ঝুঁকির মধ্যে পড়ে। বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট জনাব এস এম ফেরদৌস, মানিকগঞ্জ স্যারের নির্দেশনায় উক্ত ফ্যাক্টরিতে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। বিশ জন শ্রমিক প্রত্যেকে মুচলেকা দেন এই মর্মে যে এই ধরণের ফ্যাক্টরিতে তারা আর কাজ করবেন না।

মালিক মিলন কাজীকে ৪০০০০ টাকা অর্থদণ্ড দেয়া হয় এবং আদায় করা হয়। ফ্যাক্টরি স্থায়ীভাবে বন্ধ করে দেয়া হয়েছে। আগামী তিনদিনের মধ্যে সকল বর্জ এবং চিমনি অপসারণের নির্দেশ দেয়া হয়েছে।

মোবাইল কোর্ট পরিচালনা করেন শিবালয়ের সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনাব মোঃ জাকির হোসেন। শিবালয় থানা পুলিশ মোবাইল কোর্ট পরিচালনায় সহযোগীতা করেন। পরিবেশের সুরক্ষা এবং জনস্বার্থে এ ধরণের মোবাইল কোর্ট নিয়মিত চলবে।

বার্তাবাজার/এম.কে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর