বাকৃবিতে আগস্টের রক্তক্ষরণ ও আমাদের দায় শীর্ষক সভা

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) আওয়ামীপন্থি শিক্ষকদের সংগঠন নীল দলের আয়োজনে ‘আগস্টের রক্তক্ষরণ ও আমাদের দায়’ শীর্ষক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার বিকেল সাড়ে ৫টার দিকে বিশ্ববিদ্যালয়ে মাৎস্যবিজ্ঞান অনুষদীয় সম্মেলন কক্ষে ওই আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় নীল দলের ভারপ্রাপ্ত সভাপতি অধ্যাপক ড. মো. আহসান বিন হাবীবের সভাপতিত্বে মূল আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধুর গবেষক ও বিশিষ্ট শিশু সাহিত্যিক অধ্যাপক বুলবন ওসমান। আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কৃষি অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. ফকির আজমল হুদা এবং লেখক ও কবি স্বপন ধর। অনুষ্ঠানের সঞ্চলনা্ করেন নীল দলের সাধারণ সম্পাদক অধ্যাপক মো. সাজ্জাদ হোসেন।

বঙ্গবন্ধুর গবেষক ও বিশিষ্ট শিশু সাহিত্যিক অধ্যাপক বুলবন ওসমান বলেন, বঙ্গবন্ধু কখনও বিশ্বাসই করেননি নিজ দেশের মানুষই তাকে খুন করবে। যেদিন বঙ্গবন্ধু খুন হলেন সেদিনই বাঙ্গালী জাতি তাদের নেতার সঙ্গে সবচেয়ে বড় বিশ্বাসঘাতকতা করলেন।

যে আগস্টে বাঙ্গালী জাতি তার মহান নেতাকে হারালেন সেই আগস্টেই তার কন্যা শেখ হাসিনাকেও খুন করতে চেষ্টা করেছিল সন্ত্রাসীরা। এখনও সন্ত্রাসী এবং স্বাধীনতা বিরোধীরা সবসময় ওত পেতে রয়েছে। তাই এই আগস্ট যেন আর ফিরে না আসে সেজন্য প্রতিটি বাঙ্গালীকে সবসময় সজাগ থাকতে হবে।

বার্তাবাজার/এম.কে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর