১৯, অক্টোবর, ২০১৮, শুক্রবার | | ৮ সফর ১৪৪০

বাবা হয়েও প্রশ্নবিদ্ধ তাসকিন, ‘ভুল’ ভাঙাতে জবাব দিলেন

আপডেট: সেপ্টেম্বর ৩০, ২০১৮

বাবা হয়েও প্রশ্নবিদ্ধ তাসকিন, ‘ভুল’ ভাঙাতে জবাব দিলেন

দক্ষিণ আফ্রিকা সফরটা মোটেও ভালো যায়নি তাসকিন আহমেদের। শুধু তাসকিন নয়, পুরো দলকেই যেন অচেনা লাগছিল ওই সফরে। দুঃস্বপ্নের সেই সফর শেষে দেশে ফিরেই সমর্থকদের অবাক করে দিয়ে বিয়ের পিঁড়িতে বসেছিলেন তাসকিন। একে তো দক্ষিণ আফ্রিকা সিরিজে নড়বড়ে পারফরম্যান্স, তার সঙ্গে যোগ হয়েছিল দেশে ফেরার দিনই বিয়ের ঘটনা। সব মিলিয়ে ভক্ত-সমর্থকরা যেন উঠে-পড়ে লেগেছিল ডানহাতি এই তরুণ পেসারের বিপক্ষে।

এত কম বয়সে তাসকিন কেন বিয়ে করছেন, তার স্ত্রী সৈয়দা রাবেয়া নাঈমা আগেই গর্ভবতী হয়ে গিয়েছিলেন কি না, এমন প্রশ্ন করেন অনেক দর্শক।

বিয়ের ১১ মাসের মাথায় ২৯ সেপ্টেম্বর, শনিবার রাতে রাজধানীর স্কয়ার হাসপাতালে পুত্র সন্তানের জন্ম দেন তাসকিনের স্ত্রী সৈয়দা রাবেয়া নাঈমা।

স্ত্রী ও পুত্রের ছবি ঘটা করে সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে নিজের অফিশিয়াল পেজেও পোস্ট করেন তাসকিন। সেই পোস্টে ভক্ত-সমর্থকদের শুভকামনায় সিক্ত হন এই দম্পতি।

তবে নবজাতক ও স্ত্রীর সেই ছবির পোস্টেও ছিল নানা ধরনের নেতিবাচক মন্তব্য। কেউ কেউ তাসকিন-রাবেয়াকে খোঁচা দিয়ে বলেন, ‘এত তাড়াতাড়িই বাচ্চা হয়ে গেল?’ আবার কেউ কেউ বলছেন, ‘কয়দিন আগেই না বিয়ে করল। এর মধ্যেই বাচ্চা! কীভাবে সম্ভব?’

এমন সব নেতিবাচক মন্তব্যে মর্মাহত হয়েছেন তাসকিন। এর জেরে ওই ছবির পোস্টে একটি বিশেষ মন্তব্যও করেছেন তিনি। যেখানে কিছু ব্যক্তির ‘ভুল’ ধারণা ভাঙাতে একটি বার্তা দিয়েছেন তাসকিন।

ওই মন্তব্যে তাসকিন লিখেছেন, ‘সবার উদ্দেশ্যে একটা কথা বলি, কেউ মনে কিছু নিয়েন না। আমার বিয়ে হইসে ১১ মাস। দক্ষিণ আফ্রিকা সিরিজ থেকে এসেই বিয়ে করলাম ৩১ অক্টোবর এবং বিয়ের বয়স হলো ১১ মাস। সাউথ আফ্রিকা ছিলাম ৪৮ দিন। সব মিলিয়ে হলো ১২ মাস ১৮ দিন। আমার পুত্র সন্তান হইল ৯ মাস ২৭ দিনে..। যদি বিয়ের আগে আমার স্ত্রী প্রেগন্যান্ট হইত, তাহলে আমার বাচ্চা বিয়ের ৬ মাসের মধ্যেই দুনিয়াতে থাকত..যাই হোক, যাদের ভুল ধারণা ছিল আমাদের প্রতি তাদের জন্য এই মেসেজটি…ধন্যবাদ…।’

ইনজুরির কারণে দীর্ঘদিন ধরেই জাতীয় দলের বাইরে রয়েছেন তাসকিন আহমেদ। তবে গত সপ্তাহেই আফগানিস্তান প্রিমিয়ার লিগে খেলার সুযোগ পেয়েছেন তিনি। ৩০ হাজার ডলারের বিনিময়ে তাকে কিনে নিয়েছে কান্দাহার নাইটস। সবকিছু ঠিক থাকলে অক্টোবরের প্রথম সপ্তাহেই ক্যারিয়ারে প্রথমবারের মতো দেশের বাইরের কোনো ফ্র্যাঞ্চাইজি লিগ খেলার উদ্দেশে দেশ ছাড়বেন এই পেসার।