লোহাগাড়াতেও রাত পোহালেই ভোট

পাঁচ ধাপে নির্বাচন সম্পন্ন করতে তফসিল ঘোষিত চতুর্থ ধাপের উপজেলা পরিষদের ভোট কাল রোববার। এর আগে প্রথম ধাপে গত ১০ মার্চ, দ্বিতীয় ধাপে ১৮ মার্চ এবং তৃতীয় ধাপের ভোট সম্পন্ন হয় গত ২৪ মার্চ। পঞ্চম ধাপের ভোট অনুষ্ঠিত হবে আসন্ন ইদুল ফিতরের পর। এ ধাপে (চতুর্থ) রাত পোহালেই ভোট। এর সব প্রস্তুতি শেষ করেছে নির্বাচন কমিশন (ইসি)।

এ হিসেবে বলা যায়, উপজেলা নির্বাচনের নির্বাচনী উৎসব আপাতত ৩১ মার্চ সম্পন্ন হচ্ছে। নির্বাচনে নানা সহিংসতা, পুলিশ-প্রশাসনের পক্ষপাতমূলক আচরণ, স্থানীয় সাংসদদের আচরণবিধি ভেঙে নির্বাচনে মাঠে থাকা নিয়ে নানা বিড়ম্বনা পোহাতে হয়েছে কমিশনকে।

লোহাগাড়ায় ৩য় ধাপে ২৪ মার্চ নির্বাচন হওয়ার কথা থাকলেও আইনি জটিলতায় পিছিয়ে আগামীকাল ৩১ মার্চ ৪র্থ ধাপে অনুষ্টিত হবে। নির্বাচন অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ করতে কাজ করে যাচ্ছে প্রশাসন। বিএনপি নির্বাচন বর্জন করায় প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ নির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ ও বিদ্রোহী। ফলে পুলিশ প্রশাসন অনেকটা বিপাকে।

এদিকে লোহাগাড়ার প্রত্যন্ত অঞ্চলের সাধারণ মানুষের সাথে কথা বলে দেখা যায়- ভোট আসলে সাধারণ মানুষের মধ্যে যে একটা উৎসাহ-উদ্দীপনা থাকে সেটা এই উপজেলা নির্বাচনে লক্ষ্য করা যাচ্ছে না। তারা শঙ্কিত নিজের ভোট নিজে দিতে পারবে কিনা।

লোহাগাড়া উপজেলা নির্বাচন অফিসার রাকিবুজ্জামান রেনু বলেন নির্বাচন অবাধ সুষ্ঠু নিরপেক্ষ করতে আমরা বদ্ধপরিকর। আপনারা নির্ভয়ে ভোট কেন্দ্রে আসুন নিজের ভোটাধিকার প্রয়োগ করুন।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর