নীলফামারীতে ল্যাম্বের তহবিল গঠন ও ভিশনিং ওয়ার্কশপ অনুষ্ঠিত

“প্রাতিষ্ঠানিক ডেলিভারি বৃদ্ধি করি, মাতৃমৃত্যু রোধ করি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে নীলফামারীর ডিমলায় ল্যাম্বের তহবিল গঠন ও ভিশনিং ওয়ার্কসপ অনুষ্ঠিত হয়েছে।

বুুধবার (২৮আগষ্ট) সকাল ১১টায় উপজেলার ঝুনাগাছ চাপনী ইউনিয়নের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র মাঠে এ অনুষ্ঠানের আয়োজন করেন ল্যাম্ব-প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ শো প্রকল্প।

ইউপি চেয়ারম্যান আমিনুর রহমানের সভাপতিত্বে অতিথি হিসাবে, শিক্ষক বাবু জ্যোতিশ চন্দ্র রায়, মধু ষোধন রায়, মনোয়ারুল ইসলাম সোহেল, অধ্যক্ষ গোলাম রাবাবানী বাবু, রেফারেল কোÑঅর্ডিনেটর কালীদাস রায়, মনিটোরিং অফিসার বাদল মন্নু প্রমূখ উপস্থিত ছিলেন। এ ছাড়াও স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের এফডাব্লুভি লাভলী আক্তার, সিএসবিএ রুলিনা বেগম, ফেন্সী খাতুন বক্তব্য রাখেন।

অনুষ্ঠানের মুল প্রবন্ধ উপস্থাপন করেন, ফিল্ড কো-অর্ডিনেটর এ্যাডওয়ার্ড বিশ্বাস। গ্লোবাল এ্যাফেয়ার্স ক্যানাডার অর্থায়নে, ল্যাম্ব^ প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ এর কারিগরি সহায়তায় উক্ত কেন্দ্রে ২৪/৭ নিরাপদ প্রসব সেবা চালু রাখার জন্য উন্নয়ন তহবিল গঠন করা হয়।

ওই দিনে চেয়ারম্যানের সহযোগিতায় নগদ ১৭হাজার ৪শত ৫০টাকা উত্তোলন করা হয়। পূর্বে তহবিল ৭৭হাজার টাকা। আবারো ২লক্ষ ২৮ হাজার টাকা উত্তলন হবে বলে সভাপতি জানান। গর্ভবতী মায়েদের প্রাতিষ্ঠানিক ডেলিভারি বৃদ্ধি, মাতৃমৃত্যু রোধে পরামর্শ প্রদান করেন অতিথিগণ।

বার্তাবাজার/এম.কে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর