কলাপাড়ায় শিক্ষকের উপর হামলার প্রতিবাদে শিক্ষার্থীদের মানববন্ধন

পটুয়াখালীর কলাপাড়ায় জমি সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে ক্লাস চলাকালীন সময়ে বিদ্যালয় থেকে ডেকে নিয়ে দুই শিক্ষককে মারধরের প্রতিবাদে মানববন্ধন করেছে উক্ত প্রতিষ্ঠিানের শতাধীক শিক্ষার্থীরা। বুধবার বেলা ১২টায় ১৬০ নং বাদুরতলী (২) সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ইটবাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে পৃথক এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে শিক্ষার্থীরা দুই শিক্ষকের উপর হামলাকারী সন্ত্রাসীদের অবিলম্বে গ্রেফতারের দাবি জানান।
গত সোমবার (২৬ আগষ্ট) দুপুরে জমি সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে ক্লাস চলাকালীন স্কুল থেকে ডেকে নিয়ে শিক্ষক মো. মোশাররফ হোসেনকে মারধর করে দুলাল হাওলাদারের নেতৃত্বে একদল যুবক।

এ সময় শিক্ষককে বাঁচাতে এসে হামলার শিকার হন কলাপাড়া প্রাথমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মো. মাহমুদ আলম পলাশ। বাদুরতলী (দুই) সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে এ হামলার ঘটনা ঘটেছে। আহত শিক্ষকদের কলাপাড়া হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ ঘটনায় ওইদিনই আহত বাদুরতলী (দুই) সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক মোশাররফ হোসেন কলাপাড়া থানায় অভিযোগ দাখিল করেন।
কলাপাড়া প্রাথমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ও ইটবাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. মাহমুদ আলম পলাশ জানান, একজন শিক্ষককে ক্লাস চলাকালীন ডেকে নিয়ে মারধর করার খবর শুনে তিঁনি ঘটনাস্থলে যান।

তাৎক্ষণিক প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ও থানায় খবর দেন। বিষয়টি ফয়সালার চেষ্টা করা হলেও অতর্কিত দুলাল, মামুন ও মিজু তার উপর হামলা চালায়। তিঁনি বর্তমানে বরিশালে চিকিৎসাধীন রয়েছেন।

কলাপাড়া উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মো. আবুল বাসার জানান, শিক্ষকের উপর হামলার খবর পেয়ে তাৎক্ষনিক এটিও মো. রফিকুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শণ করেছেন। বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবহিত করা হয়েছে।

কলাপাড়া থানার ওসি মো. মনিরুল ইসলাম বলেন, তিঁনি এখনও অভিযোগের কপি হাতে পাননি। তবে বিষয়টি পারিবারিক বলে জানান।

বার্তাবাজার/এম.কে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর