ভারতের বিপক্ষে ক্যারিবীয়ান শিবিরে ডাক পেলেন এক তরুণ

আগামী শুক্রবার থেকে ভারত-ওয়েস্ট ইন্ডিজের দ্বিতীয় টেস্ট শুরু হচ্ছে। দু’ম্য়াচের চলতি টেস্ট সিরিজের দ্বিতীয় ও ফাইনাল টেস্টটি হবে জামাইকার সাবিনা পার্কে। অ্যান্টিগা টেস্টে ভারতের কাছে ৩১৮ রানে হারতে হয়েছে ক্যারবীয়ানদের।হার থেকে শিক্ষা নিয়েই দল পরিবর্তনের সিদ্ধান্ত নিলেন উইন্ডিজ নির্বাচকরা।

ফাস্ট বোলার মিগুয়েল কামিন্সের পরিবর্তে ২১ বছরের অলরাউন্ডর কেমো পলকে নিয়ে আসলেন উইন্ডিজ বোর্ড।। ১৩ সদস্যের দলে উইকেটরক্ষক হিসেবে শাই হোপের ওপরই আস্থা উইন্ডিজ বোর্ডের। শেন ডওরিচ চোট থেকে ফিরলেও বার্বাডোজে পুনবার্সন প্রক্রিয়ায় রয়েছেন। তবে হোপ ছাড়াও বিকল্প উইকেটরক্ষক হিসেবে জাহমার হ্যামিল্টনকে স্কোয়াডে রেখেছে ক্যারবীয়রা।

অ্যান্টিগা টেস্টে কামিন্স দুই ইনিংসে উইকেট শূন্য ছিলেন। সে টেস্টে ভারত ২৯৭ ও সাত উইকেটে ৩৮৭ রান তোলে। আর স্বাগতিক শিবির ২২২ ও ১০০ রানে অলআউট হয়। ৩১৮ রানে জিতে টেস্ট চ্যাম্পিয়নশিপে ৬০ পয়েন্ট পেয়েছে কোহলির ভারত।

প্রথম ইনিংসে ২৫ রানে তিন উইকেট পড়ে যায় ভারতের। আউট হয়েছিলেন পূজারা ও কোহলির মতো ব্যাটনম্যান, তারপরও ভারতকে দ্রুত অলআউট করতে না পারাকে বড় ব্যর্থতা হিসেবে মনে করছেন রোস্টন চেজ। আ্যান্টিগা টেস্টের পর এ কথা বলেছিলেন চেজ।

কামিন্সকে তাই দ্বিতীয় টেস্ট থেকে বাদ দিতে হলো। ধারণা করা হচ্ছে, কিমো পলসহ আগের একাদশ নিয়ে স্যাবাইনা পার্কে মাঠে নামবে ক্যারিবীয়রা। তবে কন্ডিশন বিবেচনা করে অভিষেক হতে পারে ২৬ বছর বয়সী স্পিন অলরাউন্ডার রাকিম কর্নওয়ালের।

জ্যামাইকা টেস্টের জন্য উইন্ডিজ স্কোয়াড: জেসন হোল্ডার (অধিনায়ক), ক্রেইগ ব্রাথওয়েট, ড্যারেন ব্রাভো, সামারাহ ব্রুকস, জন ক্যাম্পবেল, রোস্টন চেজ, রাকিম কর্নওয়াল, জাহমার হ্যামিল্টন, শাই হোপ, শিমরন হেটমায়ার, শ্যানন গ্যাব্রিয়েল, কিমো পল ও কেমার রোচ।

বার্তাবাজার/এএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর