‘আল্লাহর দল’ জঙ্গি সংগঠনের চার সদস্য আটক

রাজধানীর দক্ষিণখান এলাকায় অভিযান পরিচালনা করে ‘আল্লাহর দল’ (আল্লাহর সরকার) জঙ্গি সংগঠনের চারজন সদস্যকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

বুধবার (২৮ আগস্ট) ভোরে দক্ষিণখান এলাকা থেকে তাদের আটক করা হয়। আটক ব্যক্তিরা হলেন- সিরাজুল, মনির, হাফিজ ও তুরিন। তাদের বিস্তারিত পরিচয় জানানো হয়নি।

র‌্যাব-১ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. সারোয়ার বিন কাশেম জানান, সম্প্রতি গ্রেফতার হওয়া কথিত ‘আল্লাহর দলে’র সদস্যদের কাছ থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে তাদের আটক করা হয়। আটক চারজনের মধ্যে দুজন সংগঠনটির শীর্ষ পদে রয়েছেন।

এর আগে চলতি মাসের ১৮ ও ১৯ তারিখে রাজধানীর হাতিরঝিলের ঝিলপাড় এলাকায় অভিযান পরিচালনা করে একই সংগঠনের আরও ৪ জনকে আটক করেছিল র‌্যাব।

বিষয়টি নিয়ে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন জানায়, ১৯৯৫ সালে মতিন মেহেদী ওরফে মুমিনুল ইসলাম আল্লাহর দল বা আল্লাহর সরকার সংগঠনটি গড়ে তোলেন। ২০০৪ সালের শেষের দিকে সংগঠনটি জেএমবির সঙ্গে একীভূত হয়। কিন্তু পরে মতিন মেহেদী জেএমবি ছেড়ে আবার আল্লাহর দল নিয়ে সক্রিয় হন।

বার্তাবাজার/এএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর