ডাক্তারের অবহেলায় শিশু মুত্যু, ডাক্তারকে গণপিটুনি উত্তপ্ত জনতা

কিশোরগঞ্জের নিকলী স্বাস্থ্য কমপ্লেক্সে ডাক্তারের অবহেলায় উপজেলা সদরের পূর্বগ্রামের মো. কাশেম মিয়ার ছেলে রাফি (৫) মুত্যুর অভিযোগ উঠে। দুপুরের কোনো এক সময় বেরীবাঁধ এলাকায় পানিতে ডুবে যায় রাফি। খোঁজাখুঁজি করে বেলা ৩টায় রাফিকে উদ্ধার করে নিকলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায় আত্মীয়-স্বজন।

এ সময় জরুরি বিভাগে রোগির ভীড় দেখা গেলেও কোনো চিকিৎসকের দেখা মেলেনি। হাসপাতালের জরুরি নাম্বারে বার বার ফোন দিলে চিকিৎসক অসিত দাস রাজীব হাসপাতাল ক্যাম্পাসের ভিতরের বাসা থেকে আসছি বলে আধঘণ্টা অতিবাহিত করেন।

মঙ্গলবার (২৭ আগস্ট ২০১৯) বিকালে নিকলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসকের অবহেলায় পানিতে ডুবা এক শিশুর মৃত্যুর অভিযোগে অসিত দাস রাজিব নামে এক চিকিৎসককে গণপিটুনি দিয়েছে উত্তপ্ত এলাকাবাসী।

অবশেষে ডা. রাজীব হাসপাতালে প্রবেশমাত্র রাফির উত্তপ্ত আত্মীয়-স্বজন তার ওপর ঝাঁপিয়ে পড়ে। এক পর্যায়ে জরুরি বিভাগে তাকে অবরুদ্ধ করে। অবরুদ্ধ অবস্থায় তিনি রাফিকে মৃত ঘোষণা করেন। শোকগ্রস্তরা রাফির লাশ নিয়ে অবরোধে ভঙ্গ দেন।

নিকলী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আস আদদ্বীন জানান, আমি এবং আমার আরও একজন ডাক্তার জরুরি কাজে ঢাকার পথে। একজন হাসপাতালের দায়িত্বে রয়েছেন। সতের ডাক্তারের স্থলে তিনজন খুবই কম। দিনের পর দিন অতিরিক্ত দায়িত্ব পালন করতে গিয়ে কখনো ভুল হতেই পারে। আমি ঘটনাটি এইমাত্র জানলাম। খোঁজ নিয়ে দেখছি।

বার্তাবাজার/কে.জে.পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর