হেফাজত ইসলামের কাছে সরকারের নতজানু আচরণ দুঃখজনক

হেফাজতে ইসলামের কাছে সরকারের নতজানু আচরণ দুঃখজনক বলে মন্তব্য করে বিশিষ্ট সাংবাদিক কামাল লোহানী বলেছেন,পাঠ্যপুস্তকে তারা যেমন চাইছে সরকার তেমন পরিবর্তন আনছে। বিভিন্ন স্তরে হিজাব বাধ্যতামূলক করা হচ্ছে, সামাজিক পরিবেশ ধ্বংস করা হচ্ছে। সন্ত্রাস-জঙ্গিবাদ, মাদকাসক্তি সমাজের রন্ধ্রে রন্ধ্রে ঢুকে যাচ্ছে।

শনিবার সকালে রাজধানীর সিরডাপ মিলনায়তনে ‘বাংলাদেশের স্বাধীনতা: ধর্মনিরপেক্ষতার সংকট ও সম্ভাবনা’ শীর্ষক এক গোলটেবিল বৈঠকে এ সব কথা বলেন কামাল লোহানী।

এদিকে গোলটেবিল বৈঠক অংশ নিয়ে ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন বলেন, সামাজিক ও রাজনৈতিকভাবে জামায়াতের চিন্তা পরিবর্তিত হয়নি। তারা আবার স্বরূপে ফিরে আসতে চাইছে। দুঃখের বিষয় তাদের সঙ্গে আপস করা হচ্ছে।

সাবেক এই মন্ত্রী আরো বলেন, জামায়াত আবার ফিরে আসতে চাইছে। শুধু তাই নয়, তাদের জায়গা দখল করেছে হেফাজত। শিক্ষাসহ সব ক্ষেত্রে তার প্রভাব বিস্তার করছে। ধর্মনিরপেক্ষতা অনেক গুরুত্বপূর্ণ। ধর্মনিরপেক্ষ রাষ্ট্র গড়তে সরকারকে এ দিকে নজর দিতে হবে।

উক্ত গোলটেবিল বৈঠকে আরো বক্তব্য রাখেন সাবেক তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, সাবেক ত্রাণ ও দুর্যোগমন্ত্রী মোফাজ্জল হোসেন মায়াসহ বিভিন্ন ধর্মীয় ও রাজনৈতিক দলের নেতারা।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর