৭ রানে ৫ উইকেট নিয়ে বুমরার অবিশ্বাস্য রকের্ড

ভয়ঙ্কর বুমরাহের বোলিংয়ে অসহায় আত্মসমর্পণ ওয়েস্ট ইন্ডিজের। মাত্র ৭ রানে পাঁচ উইকেট তুলে নিয়ে ক্যারিবিয়ান ইনিংসকে একাই ধ্বংসের দিকে ঠেলে দেন জসপ্রীত বুমরাহ৷ সেই সঙ্গে এশিয়ার প্রথম বোলার হিসেবে বিদেশের মাটিতে টেস্ট ক্রিকেটে চারটি দেশের বিরুদ্ধে পাঁচ উইকেট নেওয়ার অনন্য নজির গড়লেন ভারতের এই ডানহাতি পেসার।

অ্যান্টিগায় স্যর ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে সিরিজের প্রথম টেস্টে ওয়েস্ট ইন্ডিজকে ৩১৮ রানে হারিয়ে ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপে স্বপ্নের শুরু করেছে ভারত। অজিঙ্ক রাহানের চওড়া ব্যাটে ওয়েস্ট ইন্ডিজের সামনে ৪১৯ রানের টার্গেট রেখেছিল টিম কোহলি। কিন্তু ভয়ংকর বুমরাহের সামনে ১০০ রানেই গুটিয়ে যায় হোল্ডার অ্যান্ড কোং। ৮ ওভার হাত ঘুরিয়ে চারটি মেডেন-সহ মাত্র ৭ রান খরচ করে দ্বিতীয় ইনিংসে ওয়েস্ট ইন্ডিজের পাঁচটি উইকেট তুলে নেন বুমরাহ।

এর আগে দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়ার মাটিতে ইনিংসে পাঁচ উইকেট নেওয়ার কৃতিত্ব ছিল বুমরাহের। অ্যান্টিগায় ক্যারিবিয়ান ইনিংসের পাঁচ উইকেট নিয়ে ভারতকে ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপে এগিয়ে দেওয়ার পাশাপাশি ব্যক্তিগত নজির গড়লেন টিম ইন্ডিয়ার ডানহাতি পেসার। বুমরাহ ছাড়া এশিয়ার কোনও বোলারের এই নজির নেই।

বার্তাবাজারা/এএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর