বাধ্য হয়ে দুঃখ প্রকাশ করলেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের ভিসি

শিক্ষার্থীদের টানা তৃতীয় দিনের আন্দোলনের মুখে অবশেষে কটূক্তিমূলক বক্তব্যের জন্য দুঃখ প্রকাশ করেছেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ইমামুল হক।

এর আগে, কর্তৃপক্ষের নির্দেশ প্রত্যাখ্যান করে হলে অবস্থান নেন আবাসিক শিক্ষার্থীরা। দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলনে অনড় অবস্থানের কথাও জানান তারা।

শিক্ষার্থীদের টানা আন্দোলনের মুখে অবশেষে অসৌজন্যমূলক বক্তব্যের জন্য আনুষ্ঠানিকভাবে দুঃখ প্রকাশ করে বিজ্ঞপ্তি দিয়েছেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এস এম ইমামুল হক।

শুক্রবার (২৯ মার্চ) রাতে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা ফয়সাল আহমেদ রুমি স্বাক্ষরিত একটি প্রেস রিলিজ দেয়া হয়। এতে নিজ বক্তব্যের জন্য দুঃখ প্রকাশ করেন ভিসি।

এদিকে, টানা তৃতীয় দিনের মতো শুক্রবার সন্ধ্যায় উপাচার্যের পদত্যাগের দাবিতে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনার থেকে মশাল মিছিল বের করেন আন্দোলনকারীরা। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক ঘুরে প্রশাসনিক ভবনের সামনে গিয়ে শেষ হয়। পরে সেখানে উপাচার্যের কুশপুতুল দাহ করেন তারা।

অন্যদিকে, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের নির্দেশ প্রত্যাখ্যান করে আবাসিক শিক্ষার্থীরা নিজ নিজ হলেই অবস্থান করছেন।

মহান স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে আমন্ত্রণ না জানানোর প্রতিবাদ করায় অধ্যাপক ড. এস এম ইমামুল হক কটূক্তি করেন বলে অভিযোগ শিক্ষার্থীদের। এরই প্রতিবাদে গত ২৭ মার্চ থেকে আন্দোলন করছেন তারা।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর