সাত সকালে ফের কাশ্মীরে গোলাগুলি

ভারত অধিকৃত জম্মু-কাশ্মীরে ফের অনন্তনাগ জেলার তানিওয়াগা গ্রামে সাত সকালে শুরু হয় পাল্টাপাল্টি গোলাগুলি। গোপন সূত্রের ভিত্তিতে জঙ্গিদের উপস্থিতির কথা জানতে পারে পুলিশ। সেই অনুযায়ী শুরু হয় অভিযান।

শনিবার (৩০ মার্চ) ভোর হতে না হতেই শুরু হয়ে যায় পুলিশ জঙ্গি পাল্টাপাল্টি গুলাগুলি। তবে নিহতের খবর এখন পর্যন্ত পাওয়া না গেলেও আহতের খবর নিশ্চিত করেছে স্থানীয় পুলিশ ও সেনাবাহিনী।

শেষ খবর পাওয়া পর্যন্ত জানা গেছে, এই ঘটনায় নিহতের খবর পাওয়া যায়নি তবে আহত হয়েছে কয়েকজন। তবে ওই ঘটনার পর থেকে সমগ্র তানিওয়াগা গ্রাম ঘিরে রেখেছে সেনাবাহিনী ও পুলিশ। শুরু হয়েছে তল্লাশি। ওই হামলার পর ঠিক কতজন জঙ্গি রয়েছে তা এখনও স্পষ্ট করে জানা যায়নি।

শুক্রবারের (২৯ মার্চ) ওই রাজ্যে প্রশাসনের সাথে পাল্টাপাল্টি গুলিতে প্রাণ যায় তিন জঙ্গির। একই দিনে ওই এলাকা থেকে আটক করা হয় ১ জঙ্গিকে। হামলায় মৃত জঙ্গিদের কাছ থেকে উদ্ধার হয়েছে তিনটি আমেরিকান এম৪ স্নাইপার ও একে ৪৭ রাইফেল। এই ঘটনায় আরও একবার উঠে এল পাক যোগ। সেনা সূত্রে জানা গিয়েছে, অত্যাধুনিক এম৪ স্নাইপার পাকিস্তানে বেশি ব্যবহৃত হয়।

উল্লেখ্য, বৃহস্পতিবার সোপিয়ান ও কুপওয়ারাতে জঙ্গি ও সেনাবাহিনীর মধ্যে তীব্র গুলাগুলির ঘটনায় উদ্ধার হয় এ৪ স্নাইপার রাইফেল। এম১৬এ২ রাইফেলের সংস্করণ এম৪ রাইফেল। জানা গেছে, ওই সব রাইফেল দিন হোক কিংবা রাত খুব দুর থেকে টার্গেটে আঘাত হানা সম্ভব। এদিকে এখন পর্যন্ত সোপিয়ানে নিহত তিন জঙ্গির নাম সামনে এসেছে তারা হলো, সজ্জদ খাণ্ডে, আকিব আহমেদ দার এবং বসরক আহমেদ মীর। তবে ওই মৃত ব্যক্তিদের সকলে পুলওয়ামার বাসিন্দা বলে জানা গেছে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর