সাতক্ষীরায় ১৩ নতুন ডেঙ্গু রোগীর সন্ধান, ৩৩২ জন ডেঙ্গু রোগী সনাক্ত

সাতক্ষীরার বিভিন্ন হাসপাতালে গত চব্বিশ ঘন্টায় আরো ১৩ ডেঙ্গু রোগীর সন্ধান মিলছে। এ নিয়ে রবিবার পর্যন্ত জেলায় মোট ৩৩২ জন ডেঙ্গু রোগীকে সনাক্ত করা হয়েছে। এর মধ্যে বিভিন্ন হাসপাতালে এখনও পর্যন্ত ভর্তি রয়েছে ৫৫ জন।

চিকিৎসা নিয়ে বাড়ি ফিরে গেছেন আরো ২২৭ জন। উন্নত চিকিৎসার জন্য অন্যত্র রেফার করা হয়েছে আরো ৫০ জনকে এবং জেলায় ডেঙ্গু আক্রান্ত এক নারীসহ মারা গেছেন দুই জন।

আক্রান্তদের সাতক্ষীরা সদর হাসপাতাল ও মেডিকেল কলেজ হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে, ডেঙ্গু প্রতিরোধে জেলা ব্যাপী নানা জনসচেতনতামূলক প্রচারাভিযান চলছে।

সাতক্ষীরার সিভিল সার্জন ডা. শেখ আবু শাহিন জানান, প্রতিদিন নতুন নতুন ডেঙ্গু রোগীর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। এর মধ্যে হাসপাতালে যারা ভর্তি আছেন তারা এখন আশংকামুক্ত।

তিনি এ সময়, ডেঙ্গু প্রতিরোধ মশার কামড় থেকে দূর থাকাসহ মশা যাতে জন্মাতে না পারে সেজন্য বাড়ির আশ পাশ পরিষ্কার করা ও পরিত্যক্ত জিনিস পত্র বোতল, নারকেল খোসা, টায়ারসহ অন্যান্য জিনিস পত্র পরিষ্কার রাখা এবং ঘুমানোর আগে অবশ্যই মশারি ব্যবহার করার পরামর্শ দেন।

তিনি ডেঙ্গু আক্রান্তদের পানি ও পানি জাতীয় খাদ্য বেশী খাবার পরামর্শ দেন।

বার্তা বাজার/কেএ

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর