১৪, ডিসেম্বর, ২০১৮, শুক্রবার | | ৫ রবিউস সানি ১৪৪০

সাকিব-তামিম দলে থাকা বিরাট অ্যাডভান্টেজ

আপডেট: ডিসেম্বর ৮, ২০১৮

সাকিব-তামিম দলে থাকা বিরাট অ্যাডভান্টেজ

শেষ পর্যন্ত মিস ওয়ার্ল্ড ২০১৮’র ফাইনাল থেকে বাদ পড়েছেন বাংলাদেশের মেয়ে জান্নাতুল ফেরদৌস ঐশী।

আজ শনিবার (০৮ ডিসেম্বর) সন্ধ্যায় চীনের সানইয়াহ শহরে শুরু হয়েছে বিশ্ব সুন্দরী প্রতিযোগিতার গ্র্যান্ড ফিনালে। সেখানে সেরা ত্রিশ থেকে সেরা বারো নির্বাচন করা হলে বাদ পড়েন ঐশী। প্রাথমিকভাবে তার বাদ পড়ে যাওয়ার কারণ হিসেবে জানা গেছে, পারফর্মেন্স, ভোটের ব্যবধানে পিছিয়ে ছিলেন ঐশী। গত বছর একই প্রতিযোগিতায় সেরা চল্লিশে জায়গা করে নিয়েছিলেন বাংলাদেশের সুন্দরী জেসিয়া ইসলাম। এরপর হেড টু হেড চ্যালেঞ্জ পর্বেই বাদ পড়েন তিনি।

এবারই প্রথম বাংলাদেশের কোনও প্রতিযোগী `মিস ওয়ার্ল্ড`-এ সেরা ত্রিশ নির্বাচিত হয়ে ফাইনালের মঞ্চে উঠেছে। ঐশীর সঙ্গে বাদ পড়ে গেছেন ভারত, জাপান, চীনের সুন্দরীরাও। এশিয়ার প্রতিযোগীদের মধ্যে বিশ্ব সুন্দরী হওয়ার দৌড়ে এগিয়ে আছেন নেপালের সুন্দরী শৃঙখলা। রাতেই জানা যাবে এবারের বিশ্ব সুন্দরীর নাম।

‘হেড টু হেড চ্যালেঞ্জ’ বিভাগের বিজয়ী হিসেবে মঞ্চের মাঝামাঝি ছিলেন ঐশী। অনুষ্ঠানের শুরুতে ১১৮ জন প্রতিযোগী মহাদেশ অনুযায়ী মঞ্চে হাজির হন। তাদের সামনে এলইডি পর্দায় প্রত্যেক দেশের পতাকা ও প্রতিযোগীদের ভিডিও দেখানো হয়।

সাদা মার্বেলের আদলে সাজানো মঞ্চে ‘ব্যাং লাইক অ্যা ড্রাম’ শিরোনামের গান গেয়ে শোনান যুক্তরাজ্যের ‘দ্য ভয়েস’ প্রতিযোগিতার রানারআপ ১৭ বছর বয়সী ডোনেল ম্যাঙ্গেনা। এ সময় স্নিকার্স ও শর্টস পরে নেচেছেন প্রতিযোগীরা। কোরিওগ্রাফি করেছেন ডোনা ডার্বি ও সিমন কুলথার্ড।

অনুষ্ঠানটি উপস্থাপনা করছেন মেগান ইয়াং, বার্নি ওয়ালশ, অ্যাঞ্জেলা চো, ফার্নান্দো আলেন্দে ও স্টেফানি দেল ভালে। বিচারক ও দর্শক প্রতিক্রিয়া নিচ্ছেন ফ্রাঙ্কি চেনা।