১৪, ডিসেম্বর, ২০১৮, শুক্রবার | | ৫ রবিউস সানি ১৪৪০

দীর্ঘ নাটকীয়তার অবসান ঘটিয়ে কক্সবাজার-২ আসনে ধানের শীষের প্রার্থী চুড়ান্ত করছে

আপডেট: ডিসেম্বর ৮, ২০১৮

দীর্ঘ নাটকীয়তার অবসান ঘটিয়ে কক্সবাজার-২ আসনে ধানের শীষের প্রার্থী চুড়ান্ত করছে

এইচ এম রুহুল কাদের, কক্সবাজার: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে কক্সবাজার-২ (মহেশখালী-কুতুবদিয়া) আসনে ধানের শীষের চূড়ান্ত প্রার্থী হলেন জামায়াত নেতা এইচএম হামিদুর রহমান আযাদ।

৮ ডিসেম্বর বিকেলে বিএনপির গুলশান কার্যালয় থেকে হামিদুর রহমানের আযাদের চিঠি গ্রহণ করছেন মহেশখালী উপজেলা জামায়াতের আমীর মোহাম্মদ জাকের হোসেন।এ বিষয়ে কক্সবাজার জেলা জামায়াতের আমীর মৌলানা মোস্তফিজুর রহমানের কাছে জানতে চাইলে তিনি বলেন,মহেশখালী উপজেলা আমীর চিঠি গ্রহণ করছেন,তবে এখনো জেলা জামায়াতের অফিসে চিঠি আসে নাই।এদিকে জামায়াত নেতা হামিদুর রহমান আযাদের প্রার্থীতা ঠেকাতে হাইকোর্টে আলাদা দুইটি রিট করা হয়েছিল।

আদালত দুইটি রিট খারিজ করে দিয়েছেন। তার একটি ছিল স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়ে কিভাবে ধানের শীষ প্রতিক পেতে পারেন? অপর রিটটি ছিল মানবতাবিরোধী অপরাধ ট্রাইব্যুনালের দন্ড পাওয়ার পর কিভাবে নির্বাচনে অংশগ্রহণ করতে পারেন? উচ্চ আদালত দুইটি রীটই খারিজ করে দিয়েছেন। এইচএম হামিদুর রহমান আযাদের প্রার্থীতা নিয়ে বিভিন্ন গণমাধ্যমে বিভ্রান্তিকর খবর ছড়ালেও শেষ পর্যন্ত ধানের শীষের প্রতিক নিয়ে নির্বাচন করছেন তিনি। এই ছাড়া কক্সবাজার অন্য তিন আসনে যারা বিএনপির প্রার্থী হচ্ছেন, চকরিয়া-পেকুয়া (কক্স-১) হাসিনা আহম্মেদ।