১৪, ডিসেম্বর, ২০১৮, শুক্রবার | | ৫ রবিউস সানি ১৪৪০

চূড়ান্তভাবে খালেদার তিনটি মনোনয়নই বাতিল

আপডেট: ডিসেম্বর ৮, ২০১৮

চূড়ান্তভাবে খালেদার তিনটি মনোনয়নই বাতিল

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার ফেনী-১, বগুড়া-৬ ও বগুড়া- ৭ আসনের মনোনয়নপত্র বাতিল করে দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। আজ শনিবার (৮ ডিসেম্বর) সন্ধ্যায় নির্বাচন কমিশন এ সিদ্ধান্ত নেন।

প্রধান নির্বাচন কমিশনারসহ চার জন কমিশনার খালেদার মনোনয়ন বাতিলের পক্ষে ছিল। বিপক্ষে ছিলেন একমাত্র কমিশনার মাহবুব তালুকদার। এরআগে গত ২ ডিসেম্বর মনোনয়ন পত্র যাচাই-বাছাইয়ের সময়ে তিন আসনেই বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মনোনয়নপত্র বাতিল করা হয়েছিল।

আসন গুলো হল, ফেনী-১, বগুড়া-৬ (সদর) ও বগুড়া-৭। রোববার দুপুরে বগুড়া জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে মনোনয়নপত্র যাচাই-বাছাইকালে তার মনোনয়ন বাতিল করা হয়।

বগুড়ার রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক ফয়েজ আহাম্মদ এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, দুর্নীতির দুই মামলায় বিএনপি চেয়ারপারসনের সাজা হওয়ায় তার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

এর আগে সকালে একই কারণে ফেনী-১ আসনে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মনোনয়নপত্র বাতিল করেন জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মো. ওয়াহিদ-উজ জামান।

এরপর গত বুধবার (৫ ডিসেম্বর) একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থিতা ফিরে পেতে নির্বাচন কমিশনে আপিল করেছেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। তাঁর পক্ষে তিন আইনজীবী তিন সংসদীয় আসনের জন্য এই আপিল করেন। তবে আজ শনিবার (৮ ডিসেম্বর) চূড়ান্তভাবে খালেদার তিনটি মনোনয়ন পত্র বাতিল করে দেন নির্বাচন কমিশন