১৪, ডিসেম্বর, ২০১৮, শুক্রবার | | ৫ রবিউস সানি ১৪৪০

চীনে যাচ্ছেন ইবি ভিসি ড. রাশিদ আসকারী

আপডেট: ডিসেম্বর ৮, ২০১৮

চীনে যাচ্ছেন ইবি ভিসি ড. রাশিদ আসকারী

মোস্তাফিজ রাকিব, ইবি প্রতিনিধিঃ দক্ষিণ-দক্ষিণ পূর্ব এশিয়ার বিশ্ববিদ্যালয় নেটওয়ার্ক এর উদ্বোধনী অনুষ্ঠানে যোগদানের উদ্দেশ্যে চীনে যাচ্ছেন ড. মোঃ হারুন-উর-রশিদ আসকারী।

আজ শনিবার ৮ ডিসেম্বর দুপুরে,আগামী ৯ ডিসেম্বর হতে ১১ ডিসেম্বর চীনের কুনমিং সিটিতে, ইউনান ইউনির্ভাসিটিতে অনুষ্ঠিতব্য দক্ষিণ-দক্ষিণ পূর্ব এশিয়ার বিশ্ববিদ্যালয় নেটওয়ার্ক এর উদ্বোধনী অনুষ্ঠানে যোগদান এবং দক্ষিণ-দক্ষিণ পূর্ব এশিয়ার বিশ্ববিদ্যালয় ভাইস চ্যান্সেলর ফোরামের দ্বিতীয় সভায় অংশগ্রহণের জন্য তার এই চীন যাত্রা।

উক্ত সভায় প্রধান আলোচক থাকবেন ড. রাশিদ আসকারী।এ সভায় ১৩টি দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর ও প্রতিনিধিসহ ১০৩ জন অংশগ্রহণ করবেন বলে ধারনা করা হচ্ছে।

ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারী’র (ড. রাশিদ আসকারী) ইসলামী বিশ্ববিদ্যালয় পরিবার সকলের নিকট দোয়া কামনা করেছেন।তার এ সফরের অভিজ্ঞতা ইসলামী বিশ্ববিদ্যালয়কে আন্তর্জতিকীকরণের পথে আরও এক ধাপ এগিয়ে নিয়ে যাবে বলে মনে করছে সংশ্লিষ্ট সকলে।

এদিকে সবকিছু ঠিক থাকলে আগামী ১২ ডিসেম্বর তিনি দেশে ফিরবেন বলে জানা যায়।

উল্লেখ্য ২০১৭ সালের নভেম্বরে চীনে অনুষ্ঠিত দক্ষিণ-দক্ষিণ পূর্ব এশিয়ার বিশ্ববিদ্যালয় ভাইস চ্যান্সেলর ফোরামের প্রথম সভায় ড. রাশিদ আসকারী গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন এবং সমাপনী অনুষ্ঠানে একমাত্র বক্তা হিসেবে বক্তব্য প্রদান করে বিভিন্ন মহলে প্রশংসা কুড়ান তিনি।