সিরাজগঞ্জে প্রতিবন্ধী মেয়েকে ধর্ষণ,ধামাচাপা দেওয়ার চেষ্টা

সিরাজগঞ্জ সদর উপজেলায় ১৪ বছর বয়সী এক প্রতিবন্ধী মেয়েকে জোরপূর্বক ধর্ষণ চেষ্টার অভিযোগ উঠেছে এক অবসর প্রাপ্ত সেনা সদস্য ও ওয়ার্ড আ’লীগের সভাপতির বিরুদ্ধে।

শুক্রবার (২৩ আগস্ট) সরজমিনে গেলে ভুক্তভোগীর পরিবার ও স্থানীয় সূত্রে জানা যায়,সদর উপজেলা খোকশাবাড়ী ইউনিয়নের চরখোকশাবাড়ী গ্রামের মৃত কাশু খাঁ এর ছেলে অবসর প্রাপ্ত সেনা সদস্য ও ৯নং ওয়ার্ড আ’লীগের সভাপতি মো. বাবলু সেখ (৫৬) একই গ্রামের প্রতিবেশী জনৈক ব্যক্তির ১৪ বছর বয়সী এক প্রতিবন্ধী মেয়েকে তার নিজ বাড়ীর নিকটস্থ দোকানে একা পেয়ে হাত ধরে টেনে নিজ কক্ষে নিয়ে প্রায় ২ মাস পূর্বে ধর্ষণ করে।

পরে বিষয়টি কাউকে না বলার জন্য লম্পট বাবলু সেখ প্রতিবন্ধি মেয়েটিকে ওয়াদা করাই। তার কিছুদিন পর প্রতিবন্ধি মেয়েটি তার বাবা ও ভাই প্রতিবন্ধি হওয়ায় তার মা মোছা.আসমা খাতুনকে এমন ন্যাক্কারজনক ঘটনার বর্ননা দেয়। এদিকে অসহায় মা নিরুপায় হয়ে ধর্ষক বাবলুর নিকট এ বিষয়ে জানতে চাইলে সে এ নিয়ে কাউকে কিছু না বলতে ভয়ভীতি এবং মেয়ের বিয়ের খরচ তিনি বহন করবে বলে প্রলোভন দেখায়। পরে ঘটনাটি গ্রামে জানাজানি হয়।

এ ঘটনায় এলাকার মানুষের মাঝে ব্যাপক সমালোচনার ঝড় বইছে। এদিকে শুক্রবার (২৩ আগস্ট) রাতে ওই গ্রামের একটি প্রভাবশালী মহল গোপনে বৈঠক করে মেয়ের পরিবারকে কিছু অর্থের বিনিময়ে বিষয়টিকে ধামাচাপা দেওয়ার জোর চেষ্টা চালিয়ে ছিলো বলে জানা যায়।

এদিকে স্থানীয়রা বলছে সুবিচার থেকে বঞ্চিত হচ্ছে ওই গরীব প্রতিবন্ধী মেয়ে ও তার পরিবারটি।
এলাকাবাসী ও মেয়ের পরিবার ওই লম্পটের দৃষ্টান্তমূলক শাস্তি চায়।

এ বিষয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যান মো. আব্দুর রশিদ মোল্লা বলেন,এই বিষয়ে আমার কাছে এখনো পর্যন্ত কেউ অভিযোগ করেনি। তবে অভিযোগ পেলে বিষয়টি তদন্ত সাপেক্ষে জড়িত ব্যক্তির বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করবো।

বার্তাবাজার/কে.জে.পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর