১৫, ডিসেম্বর, ২০১৮, শনিবার | | ৬ রবিউস সানি ১৪৪০

মনোনয়ন বাণিজ্যে বিএনপির অফিসে বিক্ষোভ

আপডেট: ডিসেম্বর ৮, ২০১৮

মনোনয়ন বাণিজ্যে বিএনপির অফিসে বিক্ষোভ

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক বলেছেন, এই নির্বাচনে বিএনপি কার্যালয়ের সামনে যে বিক্ষোভ চলছে, সে বিক্ষোভ হলো মনোনয়ন বাণিজ্যের বিক্ষোভ। কাজেই এই মনোনয়ন বাণিজ্য করতে গিয়ে যারা ব্যর্থ হয়েছেন, তারা শাক দিয়ে মাছ ঢাকার জন্য নন ইস্যুকে ইস্যু বানানোর চেষ্টা করছে।

তিনি বলেন, এ ব্যাপারে আমরা নির্বাচন কমিশনকে সতর্ক হওয়ার জন্য বলেছি। দেশের নির্বাচন অবাধ, সুষ্ঠু এবং নিরপেক্ষ হবে। সেই প্রত্যাশা আমরা ব্যক্ত করেছি।

শনিবার দুপুরে নির্বাচন কমিশনারের সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন। এ সময় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, অ্যাড. রিয়াজুল কবির কাওসার প্রমুখ উপস্থিত ছিলেন।

নানক বলেন, বিএনপি নির্বাচন ও নির্বাচন কমিশন নিয়ে বিভ্রান্তিকর কথা বলছেন। নির্বাচন কমিশনকে প্রশ্নবিদ্ধ করা মানে নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করা, নির্বাচন ব্যবস্থাকে প্রশ্নবিদ্ধ করা। সে বিষয়ে আমরা বলেছি যে, বাংলাদেশের মানুষ আজকে নির্বাচনমুখী হয়ে গেছে।

তিনি আরও বলেন, সরকারের চাপ দেয়ার কোনো সুযোগ নেই। শেখ হাসিনা এই দেশে গণতন্ত্র প্রতিষ্ঠার জননী। কাজেই শেখ হাসিনার সরকার আজকের নির্বাচনকালীন সরকার- নির্বাচন কমিশনকে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ কাজ করার জন্য সর্বাত্মক সহযোগিতা করছে।

আজকে মহাজোটের দলীয় বা জোটের মনোয়নের চূড়ান্ত তালিকা ইসিতে দেয়া কথা ছিল। সেই তালিকা আজকে দিয়ে গেলেন কিনা জানতে চাইলে তিনি বলেন, আমরা তালিকা দেইনি। আমরা কাল নাগাদ তালিকা দেব।

কোন দলের কয়জনকে মনোনয়ন দেয়া হলো জানতে চাইলে তিনি বলেন, এটা যথাসময়ে নির্বাচন কমিশন দেয়া হবে। তখন আমরা জানাবো। একটু অপেক্ষা করেন।

প্রার্থীদের তালিকা কি রিটার্নিং কর্মকর্তাকে আবার আলাদা করে দেবেন নাকি কমিশনেই দেবেন- জানতে চাইলে তিনি বলেন, না আমরা এখানেই (ইসি) দেবো।