১৫, ডিসেম্বর, ২০১৮, শনিবার | | ৬ রবিউস সানি ১৪৪০

মহাব্যস্ত তারকা তাসকিন রহমান

আপডেট: ডিসেম্বর ৮, ২০১৮

মহাব্যস্ত তারকা তাসকিন রহমান

বাংলা চলচ্চিত্রের উদীয়মান তারকা তাসকিন রহমান। থাকেন অস্ট্রেলিয়ায়। পরিচালক-প্রযোজকরা ডাকলেই সেখান থেকে ছুটে এসে দাঁড়ান ক্যামেরার সামনে। তার অভিনয়ে যাত্রা শুরু হয়েছিল গত বছরে মুক্তিপ্রাপ্ত দেশের প্রথম পুলিশ অ্যাকশন থ্রিলার ‘ঢাকা অ্যাটাক’ ছবির মাধ্যমে। ওই ছবিতে তাকে দেখা গিয়েছিল ভিলেনের চরিত্রে। কিন্তু ছবির নায়ক-নায়িকা আরিফিন শুভ ও মাহিয়া মাহির মতো নজর কেড়েছিলেন তাসকিনও।

এক বছরের ব্যবধানে সেই তাসকিন এখন ইন্ডাস্ট্রির ব্যস্ততম তারকাদের অন্যতম। ভিলেন হয়ে পর্দায় আসলেও সম্প্রতি ‘যদি একদিন’ নামের একটি ছবিতে তিনি অভিনয় করেছেন নায়কের ভূমিকায়। গত বৃহস্পতিবার এই ছবির টিজার প্রকাশিত হয়েছে ইউটিউবে। বেশ সাড়াও ফেলেছে। এই ছবিতে তাসকিনের সঙ্গে বাংলাদেশি নায়ক ও গায়ক তাহসান রহমান খান এবং কলকাতারও নায়িকা শ্রাবন্তী চট্টোপাধ্যায়ও রয়েছেন।

এছাড়া নায়ক হিসেবে গত সেপ্টেম্বরে তিনি ‘বয়ফ্রেন্ড’ নামের আরও একটি ছবির শুটিং শেষ করেছেন। নিরঞ্জন বিশ্বাস পরিচালিত এ ছবির মূল ভূমিকায় অভিনয় করেছেন তাসকিন। তার নায়িকা হিসেবে আছেন নবাগত সৌমি। বর্তমানে তাসকিন আছেন নিজ কর্মক্ষেত্র অস্ট্রেলিয়ায়। আবার দেশে আসার কথা রয়েছে আগামী জানুয়ারি-ফেব্রুয়ারিতে। কেননা ওই সময় গত বছরের ব্লকবাস্টার ‘ঢাকা অ্যাটাক’-এর দ্বিতীয় কিস্তি ‘ঢাকা অ্যাটাক এক্সট্রিম’-এর কাজ শুরু হওয়ার কথা।

সম্প্রতি একটি সাক্ষাৎকারে এসব তথ্য জানান ভিলেন থেকে নায়ক বনে যাওয়া তাসকিন। তবে ‘ঢাকা অ্যাটাক’-এর দ্বিতীয় কিস্তিতে তার চরিত্রটি সম্পর্কে কিছু জানাননি অভিনেতা। শুধু জানান, ছবির দ্বিতীয় কিস্তির গল্পের সঙ্গে প্রথম কিস্তির গল্পের কোনো মিল নেই। নতুনভাবে গল্প সাজানো হচ্ছে। তাই চরিত্রটির কথা এখনই বলা যাচ্ছে না।

তবে তাসকিনের ব্যস্ততা কিন্তু এখানেই শেষ নয়, ওয়েব সিরিজে অভিনয়ের ব্যাপারেও কথাবার্তা চলছে তার। আপাতত কিছুই চূড়ান্ত নয়। অভিনেতার কথায়, ‘ওয়েব সিরিজে কাজের জন্য আবদুল্লাহ জহির বাবু, শাহরিয়ার শাকিল ও সঞ্জয় সমদ্দারসহ বেশ কয়েকজন প্রযোজকের সঙ্গে ফোনে কথা হয়েছে। এখনও চূড়ান্ত কোনো সিদ্ধান্ত হয়নি। দেশে ফিরে চিন্তাভাবনা করে সিদ্ধান্ত নেব।’