সংসদ থেকে মাশরাফিকে নোটিশ

মাশরাফি বিন মর্তুজা। তিনি বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক ছাড়াও আরও একটা পরিচয় হলো তিনি নড়াইল-২ আসনের সংসদ সদস্য।এবার এমপি মাশরাফিকে সংসদ থেকে নোটিশ দেয়া হয়েছে।জানা গেছে, সংসদে বাজেট অধিবেশন উপস্থিত না থাকার কারণে “নড়াইল এক্সপ্রেসকে” নোটিশ পাঠানো হয়েছে সংসদ থেকে।

বাজেট অধিবেশন হলো জাতীয় সংসদের সবচেয়ে গুরুত্বপূর্ণ অধিবেশন। আর এই বাজেট অধিবেশন চলাকালীন একদিনও সংসদে উপস্থিত হননি জাতীয় ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক ও নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি।

সংসদের এই দীর্ঘ অধিবেশন ২১ কার্যদিবস চললেও তিনিসহ মোট তিন এমপি সংসদে যাননি।

উপস্থিত না হওয়া তিন সংসদ সদস্যের দুজন আওয়ামী লীগের এবং একজন জাতীয় পার্টির।

সূত্র জানায়, চলমান একাদশ জাতীয় সংসদের তৃতীয় অধিবেশন গত ১১ জুন শুরু হয়ে ১১ জুলাই পর্যন্ত চলে। এর মধ্যে সংসদ অধিবেশনে মোট ২১টি বৈঠক দিবস ছিল। অধিবেশনকালে সদস্যদের উপস্থিতির গড় ছিল ২৫৯ জন। সর্বোচ্চ ও সর্বনিম্ন উপস্থিতি ছিল যথাক্রমে ৩০৬ জন (১৩ জুন) এবং ১৫৯ জন (২২ জুন)।

অধিবেশনে আওয়ামী লীগের মাশরাফি বিন মর্তুজা (৯৪ নড়াইল-১), বেগম সিমিন হোসেন রিমি (১৯৭ গাজীপুর-৫) এবং জাতীয় পার্টির হুসেইন মুহম্মদ এরশাদসহ সর্বমোট তিনজন অনুপস্থিত ছিলেন।

জানা গেছে, বিশ্বকাপ চলার কারণে সংসদে যেতে পারেননি মাশরাফি। অন্য দুজন শারীরিকভাবে অসুস্থ ছিলেন। পরে অবশ্য অসুস্থতার কারণে জাতীয় পার্টির প্রেসিডেন্ট ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যু হয়।

সংসদের ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়া গণমাধ্যমে বলেন, মাশরাফি বিন মর্তুজা আমাদের জাতীয় বীর। তিনি বাংলাদেশের ভাবমূর্তিকে বিশ্বে উজ্জ্বল করেছেন। তিনি কেন সংসদে যাননি, সে বিষয়ে খোঁজ নিয়েছি। সে সময় ক্রিকেট বিশ্বকাপ চলায় তিনি সংসদে যেতে পারেননি। খেলার কারণে দেশের বাইরে ছিলেন মাশরাফি।

বার্তবাজার/এএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর